কক্ষ পরিদর্শকের পকেটে এসএসসির ফাঁস হওয়া প্রশ্ন!


Published: 2018-02-18 00:44:23 BdST, Updated: 2018-06-22 15:35:34 BdST

লালমনিরহাট লাইভ : হাতীবান্ধায় এবার পরীক্ষা কেন্দ্রের কক্ষ পরিদর্শকের পকেটে মিলেছে ফাঁস হওয়া প্রশ্নপত্রের নমুনা। শনিবার পরীক্ষা চালাকালীন সময় আওলাদ হোসেন নামে ওই কক্ষ পরিদর্শক হাতেনাতে আটক করেন ইউএনও আমিনুল ইসলাম। এসময় তার প্যান্টের পকেটের ভিতর একটি নোট প্যাডে বহুনির্বাচনী (এমসিকিউ) পরীক্ষার ২৫ টি প্রশ্ন এবং উত্তরও পাওয়া যায়। পরে তার মুঠোফোন খুঁজে শনিবার অনুষ্ঠিত ‘বাংলাদেশ ও বিশ্ব পরিচয়” বিষয়সহ বিগত দিনের একাধিক পরীক্ষার প্রশ্নপত্রের নমুনাও পান ইউএনও।

পরে ওই কক্ষ পরিদর্শককে আটক করে পুলিশে দিয়েছেন ইউএনও আমিনুল ইসলাম। ঘটনাটি ঘটেছে উপজেলার বড়খাতা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। আটক আওলাদ হোসেন মধ্য গড্ডিমারী এলাকার আব্দুস ছামাদের পুত্র বলে জানা গেছে।

জানা যায়, বড়খাতা উচ্চ বিদ্যালয়ের ল্যাব এ্যাসিস্টেন্ট পদে চাকরি করছেন আওলাদ হোসেন। এরপরেও তাকে নিয়মনীতির তোয়াক্কা না করে চলমান এসএসসি পরীক্ষার কক্ষ পরিদর্শকের দায়িত্ব দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, শনিবার সকাল ১০ টার দিকে ওই পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যান হাতীবান্ধা উপজেলা নিবার্হী কর্মকর্তা ও পরীক্ষা নিয়ন্ত্রন কমিটির সভাপতি আমিনুল ইসলাম। এসময় আওলাদ হোসেনের চলাফেরায় সন্দেহ হলে তার পকেট সার্চ করেন ইউএন। এতে আওলাদ হোসেনের প্যান্টের পকেটে থাকা একটি নোট প্যাডে শনিবার অনুষ্ঠিত ‘বাংলাদেশ ও বিশ্ব পরিচয়’ বিষয়ের বহুনিবার্চনী (এমসিকিউ) পরীক্ষার ২৫ টি প্রশ্ন আর সেসবের উত্তর লেখা অবস্থায় দেখতে পান তিনি।

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।