গ্রেপ্তারি পরোয়ানা, শিক্ষা কর্মকর্তা প্রকাশ্যে দায়িত্ব পালন!


Published: 2018-02-17 13:39:41 BdST, Updated: 2018-10-22 16:35:12 BdST

লাইভ প্রতিবেদক: দুর্নীতি মামলার আসামি হিসেবে গ্রেপ্তারি পরোয়ানা থাকার পরও কর্মস্থলে বহাল তবিয়তে রয়েছেন জয়পুরহাট জেলা শিক্ষা কর্মকর্তা ইব্রাহিম খলিলুল্লাহ। নাটোরের জেলা শিক্ষা কর্মকর্তা থাকাকালীন তার বিরুদ্ধে মামলা হয়। এ শিক্ষা কর্মকর্তা প্রকাশ্যে দায়িত্ব পালন করলেও ধরাছোঁয়ার বাইরে আছেন।

তাঁর অনুপস্থিতিতেই চলছে বিচারকাজ! জেলার শিক্ষা বিভাগের একজন প্রধান কর্মকর্তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অপরাধের অভিযোগ থাকার পরও আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলির এমন নজির সবাইকে হতবাক করেছে।

মামলার বাদী রাজশাহী দুর্নীতি দমন কমিশনের তত্কালীন সহকারী পরিচালক (বর্তমানে যশোরে কর্মরত) ওয়াজেদ আলী গাজী জানান, গত ১৪ ফেব্রুয়ারি নাটোর জেলা জজ আদালতে মামলার তারিখ ছিল। তিনি সেখানে হাজির ছিলেন। ওই দিন জেলা জজ মামলাগুলো রাজশাহী স্পেশাল জজ আদালতে নিষ্পত্তি করার জন্য আদেশ দেন।

দুর্নীতি মামলার প্রধান আসামি হয়েও জামিন না নিয়েই জয়পুরহাটে বহাল তবিয়তে শিক্ষা কর্মকর্তার দায়িত্ব পালন করছেন জেনে ওয়াজেদ আলী গাজী বিস্ময় প্রকাশ করেন। তিনি বলেন, ‘শুনেছিলাম মামলার কারণে উনি নওগাঁর মান্দা থানার একটি স্কুলের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পেয়েছেন। তাঁর বিরুদ্ধে যে অভিযোগ, তাতে তিনি সাসপেন্ড হওয়ার কথা; কিন্তু কেন হচ্ছেন না, সেটা বলতে পারব না।’

 


ঢাকা, ১৭ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।