মুক্তির আগেই ১৬টি পুরস্কার পেল প্রণবেশের প্রথম ছবি


Published: 2017-11-21 19:57:59 BdST, Updated: 2017-12-14 04:21:44 BdST

 

শোবিজ লাইভ: এক শিল্পী। তিনি মাটির পুতুল তৈরি করেন। কোনও এক দিন বড় মূর্তি তৈরি করার স্বপ্ন দেখেন। এক অ্যাড ফিল্ম মেকার। এক দিকে মডেল, অন্য দিকে চায়ের দোকানে কাজ করা শিশুশ্রমিকদের নিয়ে একটা ছবি তৈরি করতে চান তিনি।

ছবির দুই অভিনেতা সমদর্শী দত্ত এবং অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়। এক ঘোড়সওয়ার। মালিকের সঙ্গে কম্প্রোমাইজ করতে করতেই কাটিয়ে দেয় গোটা জীবন। এক মফস্বলের মেয়ে। অভিনয়ের স্বপ্ন নিয়ে কলকাতায় এসে সাহায্য পায় এক শহুরে ছেলের। আর সেই সাহায্য করতে গিয়েই ছেলেটির জীবন জোড়া কম্প্রোমাইজ।

এদের আপনি চেনেন? এই শিল্পী, ঘোড়সওয়ার, ফিল্ম মেকার আর মেয়েটিকে? যদি না চেনেন, ছবিটি মুক্তি পাবে আগামী ২৪ নভেম্বর। আর এই প্রণবেশ চন্দ্রের পরিচালনায় মুক্তি পাচ্ছে ‘চারদিকের গল্প’। সেখানেই দেখা মিলবে এই চরিত্রদের।

চারটি গল্প— ‘শিল্পী’, ‘কম্প্রোমাইজ’, ‘ঘোড়সওয়ার’, ‘অভিনয়ের জন্য’কে একসঙ্গে ফ্রেমবন্দি করেছেন প্রণবেশ। জীবনে চলার পথে প্রত্যেক সম্পর্কেই কম্প্রোমাইজ খুব গুরুত্বপূর্ণ। সেই ভাবনা থেকেই গল্প লিখেছেন তিনি। চিত্রনাট্যও সাজিয়েছেন গল্পের দাবি মেনেই। ছবিতে দেখা যাবে একটা ট্রেন জার্নিতে এক সেলসম্যান এক অ্যাড ফিল্ম মেকারকে এই চারটি গল্প শোনাচ্ছেন। মুক্তির আগেই ১৬টি জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার জিতে নিয়েছে প্রণবেশের প্রথম ছবি।

সমদর্শী দত্ত, ইন্দ্রাশিস আচার্য, বিশ্বজিত্ চক্রবর্তী, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়, সায়ন্তনী গুহ ঠাকুরতা— প্রমুখের অভিনয় সমৃদ্ধ করেছে এই ছবিকে। বিভিন্ন ছবির ভিড়ে এই ছবিটি কেন দেখবেন দর্শক? পরিচালক শেয়ার করলেন, ‘‘চারটে গল্পকেই নিজেদের জীবনের সঙ্গে রিলেট করতে পারবেন দর্শক। আর এটা সকলকে নিয়ে দেখার মতো ছবি।’’

 

ঢাকা, ২১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।