লাইফ সাপোর্টে করোনায় আক্রান্ত সাদেক বাচ্চু


Published: 2020-09-13 12:18:26 BdST, Updated: 2020-11-01 01:21:11 BdST

শোবিজ লাইভঃ প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর মহাখালীর ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে অভিনেতা সাদেক বাচ্চুকে।

বিষয়টি নিশ্চিত করে চিত্রনায়ক ও শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান জানান, ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, সাদেক বাচ্চুর হৃদযন্ত্রের ৮০ শতাংশই কাজ করছে না। যার কারণে তাকে লাইফ সাপোর্টে নিতে হয়েছে। অভিনেতার অবস্থা আশঙ্কাজনক বলেও জানান চিকিৎসকরা।

চিকিৎসকদের বরাত দিয়ে তিনি আরো বলেন, সাদেক বাচ্চুর শরীরে করোনা আক্রান্ত ছাড়াও আরো বেশকিছু ‘ক্রিটিক্যাল’ সমস্যা রয়েছে। তার মধ্যে ফুসফুসের ইনফেকশনটা নিয়ে শঙ্কিত তার পরিবার।

অভিনেতার মেয়ে সাদিকা ফাইরুজ মেহজাবিন জানান, ‘বাবার এই অবস্থা রিকভার করতে কিছুদিন সময় লাগবে। কারণ ফুসফুসের ইনফেকশনটা একটু ছড়িয়ে গেছে। বাবার সুস্থতা কামনায় সবাই দোয়া করবেন।’

প্রসঙ্গত, সাদেক বাচ্চুর আসল নাম মাহবুব আহমেদ সাদেক। চাঁদপুরে দেশের বাড়ি হলেও জন্ম ঢাকায়। সিনেমার কিংবদন্তী মানুষ এহতেশাম ‌‘চাঁদনী’ চলচ্চিত্রে তার নাম বদলে সাদেক বাচ্চু করে দেন। সেই থেকেই তিনি এ নামে পরিচিত। টিএন্ডটি নাইট কলেজ থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেন সাদেক বাচ্চু।

১৯৬৩ সালে খেলাঘরের মাধ্যমে রেডিওতে অভিনয় শুরু করেন সাদেক বাচ্চু। একই সঙ্গে মঞ্চেও বিচরণ করেন। প্রথম থিয়েটার ‘গণনাট্য পরিষদ।’ ১৯৭২-৭৩ সালে মুক্তিযুদ্ধের পরবর্তী সময়ে যখন এদেশের সাংস্কৃতিক বলয় নতুনভাবে তৈরি হচ্ছিল, তখন যোগ দেন গ্রুপ থিয়েটারের সাথে। দীর্ঘ পথ পেরিয়ে ১৯৭৪ সালে প্রথম টেলিভিশন নাটকে অভিষিক্ত হন।‘রামের সুমতি’র মাধ্যমে যাত্রা শুরুর পর বহু জনপ্রিয় চলচ্চিত্রে অভিনয় করেন তিনি।

সাদেক বাচ্চুর উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে- জোর করে ভালোবাসা হয় না (২০১৩), জজ ব্যারিস্টার পুলিশ কমিশনার (২০১৩), জীবন নদীর তীরে (২০১৩), তোমার মাঝে আমি (২০১৩), ঢাকা টু বোম্বে (২০১৩), ভালোবাসা জিন্দাবাদ (২০১৩), এক জবান (২০১০), আমার স্বপ্ন আমার সংসার (২০১০), মন বসে না পড়ার টেবিলে (২০০৯), বধূবরণ (২০০৮), ময়দান (২০০৭), আমার প্রাণের স্বামী (২০০৭), আনন্দ অশ্রু (১৯৯৭), প্রিয়জন (১৯৯৬), সুজন সখি (১৯৯৪)।

ঢাকা, ১৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।