‘দ্রুতই পৃথিবীর অবস্থা ঠিক হয়ে যাবে'


Published: 2020-04-27 15:28:53 BdST, Updated: 2020-05-28 21:33:08 BdST

শোবিজ লাইভ: তারকাদের বিষয়ে কৌতুহলের শেষ নেই। নানান কথা আর ফলজুড়ি তো থাকছেই। কে কখন কি বলে এটা ধারনাও করা দুস্কর। তাদের চল-চালন ও ধর্ম-কর্ম নিয়েও রয়েছে নানান কাহিনী। নানান গল্প। তারকাদের ধর্ম পালন নিয়ে, নামাজ-রোজা নিয়ে ভক্তদের কৌতূহলের অন্ত নেই। রোজা পালন নিয়ও শোবিজ তারকাদের অনেক মজার স্মৃতি রয়েছে। তবে এবারের রোজা পালন একটু ভিন্ন সময়ের মধ্যে।

করোনা ভাইরাসের উত্তাপে পুরো বিশ্বই স্থবির। চিন্তিত সব মহল। আর এই সময়টা নিয়ে তাই কিছুটা সঙ্কিত অভিনেত্রী নূসরাত ইমরোজ তিশা। রোজা রেখে তাই পরিস্থিতি স্বাভাবিক হওয়ার প্রার্থনা করছেন তিশা। তার প্রত্যাশা দ্রুতই পৃথিবীর অবস্থা ঠিক হয়ে যাবে। পৃথিবীর মানুষ আবার ঘর থেকে বাইরে বের হয়ে প্রাণ ভরে নিঃশ্বাস নেবে। আবারও কোলাহল বাড়বে।

প্রথম রোজার রাখার কথা তথা কখন প্রথম রোজা রাখলেন জানতে চাইলে তিশা স্মৃতি রোমন্থন করে বলেন, ‘প্রথম রোজা রেখেছিলাম ক্লাস ফোরে পড়ার সময়। রোজার অনুভূতিটা তখন যেমন ছিলো এখনো সেই রকমই আছে। ছোটবেলায় তো রোজা রাখা সম্ভব হয় না। কিন্তু প্রথম রোজা যখন রাখতে পারলাম, মনে হলো আমি অনেক বড় হয়ে গেছি।’ আমার খুবই ভাল লাগে।

শৈশবের ইফতারের স্মৃতি নিয়ে তিশা বলেন, ‘প্রতিটা রোজাদারের জন্য ইফতারের আগমুহূর্তটা অনেক বেশি কাঙ্খিত একটা সময়। ছোটবেলার ইফতারের আগের মুহূর্তের কথা মনে পড়ে খুব। ইফতারের আগে মনে হতো, যা পাবো তাই খেয়ে ফেলবো। অন্যদের চেয়ে খাবার বেশি রেখে দিতাম।

কিন্তু যখন ইফতার করার সময় হতো একগ্লাস পানি খাওয়ার পরে আর কিছুই খেতে পারতাম না। এসব মনে পড়লে খুব আনন্দ পাই।’ ইফতারিতে নিজের পছন্দের খাবারের কথাও জানালেন নূসরাত ইমরোজ তিশা। বললেন, ‘আমি ইফতারিতে লাইট খাবার থেতে পছন্দ করি। প্রচুর পানীয় খাই। আর ভাজা পোড়াটা আমি সব সময় এড়িয়ে চলি। ছোটবেলায় মা বাবা ভাইবোনের সঙ্গে ইফতার করতাম। খুবই ভাল লাগতো।

অন্য বছর রোজাগুলোতে শুটিং থাকতো । প্রায় সময় সেটেই ইফতার করা হতো । শুটিং সেটটাও তো আমার পরিবারের মতই। এবার রোজার প্রথম দিন থেকেই তো বাসায়। নিজেই ইফতার তৈরি করছি। সবাই একসঙ্গে ইফতার করছি।

তিশা বলেন, এবছরটা একটু ব্যতিক্রম। আমরা এখন বাসাতেই ইফতারি করছি। কোথাও যাইনি। যা তৈরী করি তাই খাই। সবধানে খাই।

ঢাকা, ২৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।