চলে গেলেন অভিনেত্রী ফেরদৌসী আহমেদ লিনা


Published: 2020-04-19 15:35:34 BdST, Updated: 2020-05-28 21:12:03 BdST

শোবিজ লাইভঃ চিরকালের জন্য বিদায় নিয়ে না ফেরার দেশে চলে গেছেন দেশীয় টেলিভিশন ও চলচ্চিত্রের অভিনয়শিল্পী ফেরদৌসী আহমেদ লীনা (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। মৃত্যুকালে এই অভিনেত্রীর বয়স হয়েছিল ৬৩ বছর।

শনিবার দিনগত রাত ১২টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। অভিনেতা রওনক হাসান তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, লিনা আপার দুটো কিডনি নষ্ট ছিল, তিনি অনেকদিন ধরেই অসুস্থ। অবশেষে চলে গেলেন। আপার আত্মার শান্তি চাই।

প্রসঙ্গত, ফেরদৌসী আহমেদ লিনা ১৯৭৫ সালে একটি টিভি বিজ্ঞাপনের মাধ্যমে ব্যাপক পরিচিতি লাভ করেন। এরপর ১৯৭৮ সালে ‘কালো কোকিলা’ নাটকে তিনি প্রথম অভিনয় করেন। তার অভিনীত প্রথম চলচ্চিত্র বুলবুল আহমেদ পরিচালিত ‘রাজলক্ষ্মী শ্রীকান্ত’। অভিনীত সবশেষ ছবি চাষী নজরুল ইসলামের ‘দেবদাস’। ফেরদৌসী আহমেদ লিনা ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে কর্মরত ছিলেন।

এছাড়াও বিভিন্ন টিভি চ্যানেলে তার অভিনীত নাটকগুলোর মধ্যে অন্যতম ‘গুলশান এভিনিউ’, ‘নন্দিনী’, ‘ঘটক বাকি ভাই’, ‘নীল জোছনায় কালো সাপ’সহ হুমায়ূন আহমেদের বেশকিছু নাটকে তাকে পাওয়া গেছে।

ঢাকা, ১৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।