করোনা যুদ্ধে প্রাণ গেল মার্কিন সংগীতশিল্পী জন প্রাইনের


Published: 2020-04-08 16:05:21 BdST, Updated: 2020-05-25 22:50:46 BdST

শোবজি ডেস্কঃ করোনার ছোবল থেকে রক্ষা পাচ্ছেন না কেউই। এই প্রাণঘাতি কোভিড-১৯ এবার প্রাণ কেড়ে নিল গ্র্যামিজয়ী মার্কিন কিংবদন্তি সংগীতশিল্পী জন প্রাইনের (৭৩)। মঙ্গলবার প্রাণঘাতি এই ভাইরাসে আক্রান্ত হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

পারিবারিক সূত্র জানা যায়, মঙ্গলবার যুক্তরাষ্ট্রের টেনেসির ভ্যান্ডারবিল্ট বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারে চিকিৎসাধীণ অবস্থায় তার মৃত্যু হয়। তিনি আগে থেকেই মুখমণ্ডলের ক্যান্সারে ভুগছিলেন।

ফোক গান দিয়ে ১৯৭০ সালে ক্যারিয়ার শুরু করেন জন প্রাইন। তবে তার প্রথম অ্যালবাম প্রকাশ পায় ১৯৭১ সালে। তিনি কেনলি ক্রিস্টোফরসন, বব ডিলান এবং জ্যাক ক্লেমেন্টের মতো কিংবদন্তি সংগীতশিল্পীদের সঙ্গে কাজ করেছেন। তার ১৫টি অ্যালবাম বিলবোর্ডের সেরা ২০০-র তালিকায় রয়েছে।

জন গান করতেন আত্মা দিয়ে। সুরের মূর্ছনায় খুব সহজেই শ্রোতাদের হৃদয়ে প্রবেশ করতেন পারতেন। দুইবার তিনি গ্র্যামি অ্যাওয়ার্ড পেয়েছেন। গত বছর গ্র্যামিতে তাকে আজীবন সম্মাননা দিয়েছে।

২৯ মার্চ প্রাইনের পরিবার নিশ্চিত করেন যে তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্টে জানানো হয়, বর্ষীয়ান এই গায়কের অবস্থা সঙ্কটাপন্ন। এরপর ২ এপ্রিল তার স্ত্রী ফিওনা জানান, প্রাইন এখনও খুব অসুস্থ, তবুও তিনি আশা ছাড়ছেন না। কিন্তু শেষ পর্যন্ত জীবন যুদ্ধে হেরে গেলেন এই কিংবদন্তি।

ঢাকা, ০৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।