নতুন কিছু নিয়ে আজকের জয় বাংলা কনসার্ট


Published: 2020-03-07 12:57:18 BdST, Updated: 2020-08-03 20:56:31 BdST

লাইভ ডেস্কঃ আজ ঐতিহাসিক ৭ই মার্চ। ১৯৭১ সালের এই দিনে রেসকোর্স ময়দানের জনসমুদ্রে দাঁড়িয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক দিয়েছিলেন। বলেছিলেন, ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’

ঐতিহাসিক এই ভাষণটিকে ঘিরে বরাবরের মতো রাজধানীর আর্মি স্টেডিয়ামে শুরু হয়েছে তারুণ্যের মিলন মেলা। যে মঞ্চে থাকবে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ আর স্বাধীনতার গান।

সামনেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। আর তাই এবারের তারুণ্যের মেলা জয় বাংলা কনসার্টে বিশেষ কিছুর আয়োজন করা হয়েছে দর্শকদের জন্য।

গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর সহ-প্রতিষ্ঠান ইয়াং বাংলার তত্ত্বাবধায়নে ষষ্ঠবারের মতো এর আয়োজন হতে যাচ্ছে। যেখানে সরাসরি অংশ নেবে দেশের ১১টি ব্যান্ড।

ইয়াং বাংলা জানায়, জাতীয় সংগীতের মাধ্যমে বেলা ১টায় শুরু হয় আয়োজনের মূল আনুষ্ঠানিকতা। তারপর থাকছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক উক্তি। কনসার্টের শুরুটা হবে বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৫টি ব্যান্ডের পারফরমেন্স দিয়ে।

এরপর মূল কনসার্টের অংশ হিসেবে বেলা আড়াইটা থেকে মধ্যরাত পর্যন্ত যথাক্রমে মঞ্চ মাতাবে এফ মাইনর, মিনার, অ্যাভয়েড রাফা, শূন্য, ভাইকিংস, লালন, আরবোভাইরাস, ক্রিপটিক ফেইট, নেমেসিস, ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ডস এবং সবশেষে চিরকুটের সদস্যরা।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে প্রচারিত স্বাধীনতার গান গেয়ে মঞ্চ মাতাবে ব্যান্ড দলগুলো। সেই সঙ্গে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ এবং মুক্তিযুদ্ধভিত্তিক হলোগ্রাফিক রিপ্রেজেন্টেশন থাকছে কনসার্টের বিশেষ চমক হয়ে।

অনলাইনে নিবন্ধনের মাধ্যমে কনসার্টটি সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

ঢাকা, ০৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।