দিল্লির সহিংসতায় টালিউড তারকাদের প্রতিবাদ


Published: 2020-02-29 19:48:52 BdST, Updated: 2020-04-10 23:41:22 BdST

শোবিজ লাইভঃ দিল্লির সহিংসতায় টালিউড তারকারা প্রতিবাদ করেছেন। তারা বলেছেন এই দৃশ্য মেনে নেয়ার নয়। এটাকে বাড়াবাড়ি বলেছেন। এসবকে সকলেই ঘৃণার চোখে দেখছেন। সহিংসতায় জ্বলছে ভারতের দিল্লি। নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) প্রতিবাদে দিল্লি দাঙ্গায় মৃতের সংখ্যা বেড়ে ৩৮ জনে দাঁড়িয়েছে।

তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে আশঙ্কা করা হচ্ছে। কারণ, উত্তর–পূর্ব দিল্লির উপদ্রুত এলাকাগুলোর সব জায়গায় এখনও পুলিশ ও অন্যরা পৌঁছাতে পারেনি। ইট, ছুরি, গুলি ও লাঠি–রডের ঘায়ে মারাত্মক আহত ৪৬ জন এখনও বিপদমুক্ত নন।

এছাড়া মুস্তাফাবাদ থেকে অ্যাসিডে আক্রান্ত ৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের কেউ কেউ দৃষ্টিশক্তি পুরোপুরি হারিয়ে ফেলেছেন। সার্বিক পরিস্থিতি নিয়ে চিন্তিত সাধারণ জনগণ থেকে বিজ্ঞজন।

ভারতের বিনোদন জগতের অনেক তারকা বিষয়টি নিয়ে সরব হয়েছেন। টালিউডের বেশ কিছু তারকা দুঃখ প্রকাশ করেছেন, নিজেদের অবস্থান থেকে প্রতিবাদ করছেন। টালিউড অভিনেত্রী ও তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী বলেন, মোরা একি বৃন্তে দুটি কুসুম হিন্দু মুসলমান আর নই।

মোরা রাম-রহিম ভাই ভাই আর নই।' মিমির দাবি, এমন অগ্নিগর্ভ পরিস্থিতি দেশের মণীষীদের যে দেখতে হচ্ছে না, তা বড় বিষয়।

উল্লেখ্য, নজরুল মঞ্চে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এমন বার্তা দিয়েছেন। বিজেপিকে সরাসরি প্রশ্ন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যের! তার প্রশ্ন দিল্লিতে যা ঘটছে, তা কীভাবে ঘটছে তা বিজেপির আইটি সেলই বলুক।

কারণ তারাই তো দেশ চালাচ্ছেন। ফেসবুক পোস্টে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় লেখেন, 'অহরহ তব আহ্বান প্রচারিত/ শুনি তব উদার বাণী/ হিন্দু বৌদ্ধ শিখ জৈন পারসিক মুসলমান খৃস্টানী/ পূরব পশ্চিম আসে তব সিংহাসন-পাশে/ প্রেমহার হয় গাঁথা/ জনগণ-ঐক্য-বিধায়ক জয় হে ভারতভাগ্যবিধাতা! /জয় হে, জয় হে, জয় হে, জয় জয় জয় জয় হে।।'

অভিনেতা দেব লেখেন, আমি দেখছি না দিল্লি পুড়ছে.. আমি কেবল মানবতা পঙ্গু দেখতে পাচ্ছি। অগ্নিগর্ভ পরিস্থিতি থামাতে হবে। অন্যথায় আমরা একসাথে, জাতি হিসেবে ব্যর্থ হয়েছি। এ দায় আমাদের। এ দায় পরিশোধের মত নয়।

ঢাকা, ২৯ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।