‘তিতুমীর’ চরিত্রে অভিনয় করছেন নিরব


Published: 2020-02-05 21:29:28 BdST, Updated: 2020-04-05 02:44:23 BdST

শোবিজ লাইভঃ ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম একজন বাঙালি বিপ্লবী ছিলেন শহীদ তিতুমীর। তার বিপ্লবী হয়ে ওঠার গল্প নিয়েই সিনেমা তৈরী করতে যাচ্ছেন পরিচালক ডায়েল রহমান।

এই সিনেমায় ‘তিতুমীর’ চরিত্রে দেখা যাবে চিত্রনায়ক নিরব হোসেনকে। সিনেমাটি সম্পর্কে নিরব জানান, চলতি বছরের এপ্রিল মাস থেকেই শুরু হতে যাচ্ছে এর শুটিং। ঢাকা ও কলকাতা এই দুই জায়গা মিলিয়েই হবে শুটিং। বেশ বড় বাজেটের সেট করেই সিনেমাটির শুটিং চলবে। আমার ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ একটি সিনেমা হতে যাচ্ছে এই সিনেমাটি।

প্রসঙ্গত, ১৮৩১ সালে ‘তিতুমীর’ নিহত হন। তৎকালীন প্রজাদের তিনি ইউরোপীয় নীলকরদের অত্যাচারের বিরুদ্ধে প্রতিরোধ এবং ব্রিটিশ শাসন থেকে বাংলাকে মুক্ত করার উদ্দেশ্যে আন্দোলনে নেতৃত্ব প্রদান করেছিলেন।

সিনেমাটিতে নিরবের বিপরীতে নায়িকা হিসেবে কে থাকবেন তা এখনো চূড়ান্ত হয়নি। ছবির চিত্রনাট্য করছেন আবদুল্লাহ জহির বাবু। সংলাপ লিখছেন ছটকু আহমেদ। গবেষক হিসেবে কাজ করছেন প্রদীপ কুমার বসাক।

ঢাকা, ০৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।