''ধর্ষকদের প্রকাশ্যে মৃত্যুদণ্ড দেওয়া উচিৎ''


Published: 2020-01-07 22:46:03 BdST, Updated: 2020-09-18 14:32:54 BdST

শোবিজ লাইভঃ রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২য় বর্ষের শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় উত্তাল গোটা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। এই ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে দ্রুত বিচারের দাবিতে আন্দোলন করছে শিক্ষার্থীরা। প্রতিবাদ জানিয়েছেন সাধারণ মানুষ থেকে শুরু করে তারকারাও।

আর এই ঘটনার প্রতিবাদ জানিয়ে ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বান্ধবীর বাসায় যাওয়ার পথে ধর্ষণের শিকার হয়েছে। এটা সত্যি খুব দুঃখজনক। কিন্তু এর প্রতিকার হতে হবে।’

তিনি আরো বলেন, 'ধর্ষকদের এমন কঠিন শাস্তি হওয়া উচিৎ যা দেখে অন্যরা আর এই ধরনের জঘন্য কাজ করার মতো সাহস পাবে না। ধর্ষকদের মনে ভয়ের জন্ম নিবে। ধর্ষকদের প্রকাশ্যে মৃত্যুদণ্ড দেওয়া উচিৎ। চারদিকে এত প্রতিবাদ হওয়া সত্ত্বেও কোনো প্রতিকার হচ্ছে না! কোনো মা, কোনো বোন, কোনো কন্যা ধর্ষিতা হয়েছে। মানুষ হিসেবে এর চেয়ে লজ্জার আর কী কিছু হতে পারে?’

প্রসঙ্গত, রবিবার সন্ধ্যায় বাস থেকে নামার পরে রাজধানীর কুর্মিটোলায় ২য় বর্ষের ওই ছাত্রী ধর্ষণের শিকার হয়েছেন। তাকে তুলে নিয়ে অচেতন অবস্থায় ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর রাজধানীর কুর্মিটোলা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ঘটনাস্থল এর আশেপাশের দুটি সিসিটিভির ফুটেজ উদ্ধার করেছে পুলিশ।

ঢাকা, ০৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।