জুতো পালিশ করা থেকে গায়ক সানির রূপকথা


Published: 2019-10-28 16:01:45 BdST, Updated: 2019-11-15 10:37:01 BdST

শোবিজ লাইভ: নানক রাম। একটি নাম। এযেন হার না মানার এক অনন্য গল্প। জীবন যুদ্ধে কালজয়ী এক মহান নায়ক। অসম্ভব স্বপ্নদ্রষ্টা নানক রাম আজ ভারতীয় তারকা শিল্পী। অত্যন্ত দরিদ্র পরিবারে জন্ম তার। ছোট বেলায় বাবা মারা যান। অভাবের সংসারে মাকে নিয়েই পথ চলা শুরু। বাবার দেনা করা আড়াই লাখ টাকা কাঁধে নিয়ে সংসারের হাল ধরেন নানক।

ছোট থেকেই গানের প্রতি অসম্ভব ভালবাসা তার। কিন্ত টাকার অভাবের কারণে সঙ্গীত শিক্ষা স্বপ্নই থেকে যায়। শত কষ্ঠ আর দারিদ্রতার মাঝেও নিজের স্বপ্নকে বিলিন করে দেননি রাম। তাই বাজারে কিম্বা বিভিন্ন মেলায় গান গাওয়াই ছিল তার নেশা।

এদিকে সংসারে চরম দারিদ্র্যতাকে সামাল দিতে রাস্তায় ঘুরে ঘুরে বেলুন বিক্রি করা শুরু করলেন তিনি। মায়ের পাশে দাঁড়াতে সানির হারমোনিয়াম বাজানো ছোট্ট হাত তুলে নিল বুট পালিশের সরঞ্জাম।

কিন্তু ওই যে, স্বপ্ন কখনও মরে না। ‘বুট পালিশ করাবেন দাদা?’ ডাকের আড়ালে লুকিয়ে ছিল গানের প্রতি অসম্ভব ভালবাসা, হার না মানার জেদ, স্বপ্নকে বাঁচিয়ে রাখার প্রবল ইচ্ছা।

অবশেষে স্বপ্ন সত্যি হল। রিয়েলিটি শো ইন্ডিয়ান আইডলের মঞ্চে স্বপ্নের নানক রাম বাস্তবে রূপ নিয়ে এল সানি। তার পর পুরোটাই রূপকথা। সানির গলায় রাহাত ফাতেহ আলি খানের ‘আফরিন’ শুনে বিচারকরা বাকরুদ্ধ। চেয়ার ছেড়ে উঠে দাঁড়িয়ে হাততালি দিয়ে গেলেন তাঁরা। মোহিত গোটা দেশ। ইউটিউবে তার অডিশন ভিডিয়োতে হাজার হাজার ভিউ, ফেসবুকে শেয়ার... সানি যেন গান-দুনিয়ার নয়া সেনসেশন।


ঢাকা, ২৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।