ধর্ষণের শিকার পাকিস্তানি চলচ্চিত্র পরিচালক


Published: 2019-10-23 16:57:26 BdST, Updated: 2019-11-20 05:41:48 BdST

লাইভ প্রতিবেদকঃ সারা বিশ্বব্যাপি ব্যাপক সাড়া ফেলেছে হ্যাশট্যাগ মিটু আন্দোলন। একের পর এক তারকারা তুলে ধরেছেন তাদের যৌন হেনস্থার অভিযোগগুলো। অনেক নামি দামি লোকেরই মুখোশ উন্মোচন হয়েছে এই মিটু আন্দোলনের কল্যাণেই। শুধু নারীরা নয়, পুুরুষরাও অনেকে এখন প্রকাশ করছেন তাদের যৌন হেনস্থার অভিজ্ঞতা।

তারই পরিপ্রেক্ষিতে এবার পাকিস্তানি পরিচালক জামশেদ মেহমুদ জামি জানিয়েছেন তিনিও নাকি ভয়ঙ্কর ধর্ষণের শিকার হয়েছিলেন। জামি তার সেই অভিজ্ঞতা শেয়ার করেছেন টুইটারে। তিনি জানিয়েছেন, ১৩ বছর আগে এক বিখ্যাত সাংবাদিক তাকে ধর্ষণ করেছিলেন।

জামশেদ তার টুইটারের টুইটে লিখেছেন, ‘আমি কেন মিটু মুভমেন্টকে সমর্থন করি জানেন? কারণ আমাকে মিডিয়া জগতের একজন বিখ্যাত মানুষ নির্মম ভাবে ধর্ষণ করেছিলেন। সেই ব্যক্তির সঙ্গে আমার সম্পর্ক খুবই ভাল ছিল। আর সে সুযোগ নিয়েছিলো।’

টুইটারে দেওয়া পোস্ট

 

জামি আরও বলেন, ‘আমি কয়েকজন বন্ধুকে বলেছিলাম। কিন্তু আমার এই কথায় কেউ গুরুত্ব দেয়নি। আমি সেই ধর্ষকের নামও বলেছিলাম সবাইকে। কিন্তু আমিই হাসির পাত্র হয়ে গিয়েছিলাম।’

এই ধর্ষণের অভিজ্ঞতা আমার উপরে এমন প্রভাব ফেলেছিল যে টানা ৬ মাস জামিকে মনোবিদের পরামর্শ নিতে হয়েছিল।

ঢাকা, ২৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।