আবারও হিমেশের নতুন গানে রানু মণ্ডল


Published: 2019-10-02 15:16:15 BdST, Updated: 2019-10-15 03:46:09 BdST

শোবিজ লাইভঃ আবারও হিমেশের নতুন গানে রানু মণ্ডল। কিন্তু এবার তাঁদের সঙ্গে যোগ হয়েছে বলিউডে সুপরিচিত কণ্ঠশিল্পী উদিত নারায়ণ এবং পায়েল দেব। তাঁরা সবাই মিলে গাইলেন নতুন গান। স্টুডিওতে সে গানের রেকর্ডিংয়ের ভিডিও চিত্র ধারণ করে নিজের ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। সঙ্গে জানিয়েছেন বিস্তারিত সব তথ্য।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাঁর গাওয়া ‘এক প্যায়ার কা নাগমা হ্যায়’ গানটি প্রকাশের সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। রানু মণ্ডলের প্রথম প্লে ব্যাক ‘তেরি মেরি কাহানি’।

‘হ্যাপি হার্ডি অ্যান্ড হির’ ছবির জন্য তৈরি হয়েছে গানটি। এই সিনেমার তিনটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। হিমেশ রেশমিয়ার তত্ত্বাবধানে ইতিমধ্যেই রানু মণ্ডল শ্রোতা-অনুরাগী তৈরি হয়েছে। আবারও হিমেশের তত্ত্বাবধানেই নতুন গানে সুর দিলেন রানু মণ্ডল।

গত ২৮ সেপ্টেম্বর ছিল গুণী শিল্পী লতা মঙ্গেশকরের জন্মদিন। আর সেই দিনটিকে উপলক্ষ করেই হিমেশ তাঁর নতুন গানটি উৎসর্গ করলেন লতাকে।

লতা মঙ্গেশকরের জন্মদিনেই হিমেশের স্টুডিওতে ‘ক্যাহে রাহি হ্যায় নাজদিকিয়া’ গানটি রেকর্ড করলেন উদিত নারায়ণ, হিমেশ রেশমিয়া, রানু মণ্ডল ও পায়েল দেব। সে গানটির অংশবিশেষ শেয়ার করলেন হিমেশ রেশমিয়া। আর হিমেশের পোস্টের ঘণ্টাখানেকের মধ্যেই ভাইরাল হয়ে যায় সেই গানটি।

ইনস্টাগ্রামে হিমেশ লিখেছেন, ‘আমার মন বলছিল, হ্যাপি হার্ডি এবং হিরের এই ক্লাসিক রোম্যান্টিক গান ক্যাহে রাহি হ্যায় নাজদিকিয়ার জন্য আমাদের এই সংগীত জগতের সবচেয়ে মেধাবী, অনন্য শিল্পীর সঙ্গে এবং ব্যতিক্রম প্রতিভার মিশ্রণ হওয়া উচিত। এ জন্যই এ গানের উদিত নারায়ণ, রানু মণ্ডল, পায়েল দেবকে রাখা।’

‘ক্যাহে রহি হ্যায় নজদিকিয়াঁ’ গানটি হঠাৎ ৪ জনকে নিয়ে রেকর্ড করলেন কেন হিমেশ? এ প্রসঙ্গে তিনি বলেন, আগের দুটি গানের মতোই এই গানটিও তাঁর আসন্ন সিনেমা ‘হ্যাপি হার্ডি অ্যান্ড হির’-এর জন্যই রেকর্ড করা হলো।

আর এই নতুন গানে ইন্ডাস্ট্রির কিছু বিশেষ ও অন্য ধরনের প্রতিভাদের একসঙ্গে চেয়েছিলেন তিনি।সে কারণেই উদিত নারায়ণ আর পায়েল দেবকে গান গাইতে অনুরোধ করেন তিনি। আর রানু মণ্ডলের কথা তো আগেই ভাবা ছিল, জানান হিমেশ।

ইতিমধ্যে রানু মণ্ডলের সঙ্গে পরিচালক ঋষিকেশ মণ্ডলের চুক্তি হয়েছে। পরিচালক ঋষিকেশ মণ্ডল জানান রানু মণ্ডলের জীবনের গল্প নিয়ে ছবি তৈরি করবেন। ছবির নাম আপাতত ভাবা হয়েছে ‘প্ল্যাটফর্ম সিংগার রানু মণ্ডল’।

রানু মণ্ডলের এই বায়োপিকে কী কী থাকছে? ঋষিকেশ মণ্ডল বলেন, ‘ছবি শুরু হবে সাংবাদিকদের সামনে, রানু সাক্ষাৎকার দিচ্ছেন, এমন একটি দৃশ্য দিয়ে। রানু মণ্ডলের জীবনে একাধিক প্রেম রয়েছে, থাকবে সেই গল্পও।

সেই সাথে থাকবে তাঁর গায়িকা হয়ে ওঠার গল্পটিও। পাশাপাশি তাঁর জীবনে রয়েছে বিভিন্ন উত্থান-পতনের ঘটনা।’ তিনি জানান, রানাঘাটেই প্রায় পুরো ছবির শুটিং হবে। কিছু অংশের শুটিং হবে কলকাতা আর মুম্বাইয়ের বেশ কিছু জায়গায়।

সংসার-স্বামী, সব হারানো রানু মণ্ডলের জীবন বদলে গেছে হঠাৎ করেই লটারি পাওয়ার মতো করেই। তিনি আজ ‘তারকা’ খ্যাতি পেয়েছেন। প্রতিদিন সংবাদের শিরোনামে থাকছেন।

শুধু আলোচনাই না তাঁকে ঘিরে নানা রকম সমালোচনাও হচ্ছে। রানু মণ্ডল বলেন, ‘যখন আমি গান গাইতাম, তখন বুঝিনি এভাবে সব ঘটবে। তবে সব সময় নিজের কণ্ঠের ওপর আমার বিশ্বাস ছিল। জানতাম, আমি ভালো গাই। আর একদিন আমারও দিন আসবে। সেদিন আর পিছনে ফিরে তাকাতে হবে না'।

ঢাকা, ০২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।