দর্শক মাতাবে ‘থাই কারি’


Published: 2019-01-09 21:56:37 BdST, Updated: 2019-03-22 23:16:37 BdST

কামরুজ্জামান মিলু: গল্পের শুরুতে ভিন্নতা রয়েছে। বলতে গেলে একটি রাঁধুনি প্রতিযোগিতা ঘিরেই গল্পের শুরু। মূলত রান্নার প্রতিযোগী হিসেবে দর্শকরা আমাকে এখানে দেখতে পাবেন। এখানে আমার চরিত্রের নাম রেখা।

তিনদিন ধরে শুটিং করছি আমি। এখানে প্রতিটি চরিত্র বেশ গুরুত্বপূর্ণ। খুব ভালো বাজেটের কাজ এটি। কাজ করেও বেশ ভালো লাগছে-তার অভিনয়ে নির্মাণ চলতি ওয়েব সিরিজ সম্পর্কে বলতে গিয়েই কথাগুলো বলছিলেন ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা মিম।

এবারই প্রথম ওয়েব সিরিজে কাজ করছেন তিনি। এর নাম ‘বিউটি অ্যান্ড দ্য বুলেট’। অনিমেষ আইচের নির্দেশনায় এটির নির্মাণ চলছে। ইউনিলিভারের প্রোডাকশন এটি। মিম বলেন, প্রথমে ভেবেছিলাম ওয়েব সিরিজে কাজ করবো না।

পরে সিদ্ধান্ত পাল্টেছি। কারণ ভারত আর আমাদের দেশের অনেক তারকা শিল্পীই এখন ওয়েব সিরিজে কাজ করছেন। আর এই ওয়েব সিরিজের গল্পটাও বেশ ভালো লেগেছে। সবমিলে কাজ শুরু করলাম। মিম অভিনীত বাংলাদেশে গত বছর সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবির নাম ‘সুলতান’।

সম্প্রতি এ অভিনেত্রী থাইল্যান্ড থেকে ‘থাই কারি’ নামে নতুন একটি নতুন ছবির কাজ করে ঢাকায় ফিরেছেন। কলকাতার এ ছবিতে তার বিপরীতে সোহম চক্রবর্তী অভিনয় করেছেন। এর আগেও ঢালিউডের জনপ্রিয় এই অভিনেত্রী সোহমের সঙ্গে জুটি বেঁধে ‘ব্ল্যাক’ ছবিতে অভিনয় করেছেন।

‘থাই কারি’ ছবিটি নিয়ে জানতে চাইলে মিম বলেন, এ ছবির দৃশ্যধারণের কাজ শেষ করেই ঢাকায় ফিরলাম। আর ফিরেই ওয়েব সিরিজের কাজটি শুরু করেছি। আমি এ ছবিতে মায়া নামের চরিত্রে অভিনয় করেছি। দারুণ চ্যালেঞ্জিং একটি চরিত্র। সিনেমার গল্পে বাংলাদেশের প্রেক্ষাপটও তুলে ধরা হচ্ছে।

ছবিটি কলকাতার হলেও দুই বাংলায় মুক্তি পাবে। ‘থাই কারি’ পরিচালনা করেছেন কলকাতার অঙ্কিত আদিত্য। ছবিটি প্রযোজনা করছে গ্রিনটাচ এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড ও আদিত্য প্রোডাকশন অ্যান্ড এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড। এদিকে গত বছরের শেষদিকে বিদ্যা সিনহা মিম দেশীয় ছোট পর্দার জনপ্রিয় নির্মাতা গোলাম সোহরাব দোদুলের ‘সাপলুডু’ ছবির কাজও শেষ করেছেন।

এ ছবিতে মিমের বিপরীতে আরিফিন শুভ অভিনয় করেছেন। এর আগে এই জুটি মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘তারকাঁটা’ ছবিতে কাজ করেছেন। এদিকে মিম অভিনীত ‘দাগ’ ছবিটি বর্তমানে মুক্তির অপেক্ষায়। এ ছবির কাহিনি ও গান দর্শকরা খুব পছন্দ করবেন বলে মিমের প্রত্যাশা। ছবিটি আসছে ভালোবাসা দিবস উপলক্ষে মুক্তি পাওয়ার কথা রয়েছে। তারেক শিকদার পরিচালিত এ ছবিতে মিমের সহশিল্পী হিসেবে অভিনয় করেছেন বাপ্পি চৌধুরী।

‘দাগ’ ছবিটি নিয়েও মিম বেশ আশাবাদী। তিনি এ প্রসঙ্গে বলেন, এতে আমার চরিত্রের নাম ‘সোহানা’। ছবিতে একজন চিত্রশিল্পীর চরিত্রে অভিনয় করেছি। একজন চিত্রশিল্পীর ছবি আঁকা, তার বেশভূষা, চলাফেরার মধ্যে আলাদা অভিব্যক্তি কাজ করে, যা আমি পর্দায় ফুটিয়ে তুলতে চেষ্টা করেছি।

কামাল আহমেদের গল্প থেকে ছবিটির সংলাপ ও চিত্রনাট্য করেছেন বিশিষ্ট গীতিকার রফিকুজ্জামান। গানগুলোও বেশ সুন্দর। আর আমি মনে করি, সিনেমা মানেই বিনোদন। এই ছবির গল্প অসাধারণ। এটা দর্শককে আকৃষ্ট করবে বলে মনে করি। চলচ্চিত্রের বর্তমান সময়টা ভালো যাচ্ছে না।

হিট-সুপারহিট ছবির সংখ্যা কমছে। এর মধ্যে অনেকে বলছেন কাজ কমিয়ে দিয়েছেন। সে প্রেক্ষিতে প্রশ্ন, আসলে কি কাজ কমিয়ে দেয়া নাকি ভালো কাজের অভাব? জবাবে মিম বলেন, ভালো কাজের জন্য অপেক্ষা করছি। ভালো কাজ না পেলে তো কাজ এমনিতেই কমে যাবে, তাই না। যে ধরনের ছবিতে আমি কাজ করতে চাই মূলত সেই ধরনের ছবি পাচ্ছি না।

একজন শিল্পী সবসময়ই ভালো গল্পের, ভালো প্রোডাকশন,ভালো নির্মাতা, ভালো কো-আর্টিস্টের সঙ্গে কাজ করতে চায়। আমিও ভালো কাজ করার জন্য সবসময়ই অপেক্ষা করছি। নতুন কাজ ব্যাটে-বলে মিললেই শুরু করে দিব। কাজের প্রস্তাব প্রতিনিয়ত পেলেও ভালো কাজের প্রস্তাবের জন্য অপেক্ষা করছি।

ঢাকা, ০৯ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।