ভোটযুদ্ধে তারকাদের জয়-পরাজয়


Published: 2018-12-31 16:37:51 BdST, Updated: 2019-03-22 00:37:19 BdST

শোবিজ লাইভ: একাদশতম জাতীয় সংসদ নির্বাচনের ভোট যুদ্ধে একঝাঁক তারকাদের অংশগ্রহণ করতে দেখা গিয়েছে। তারকাদের জয়-পরাজয় নিয়ে শোবিজ অঙ্গনে শুরু হয়েছে সমালোচনা। ভোটের ফলাফলও এখন সবারই জানা। এই ভোটযুদ্ধে এবার প্রার্থী হিসেবে আলোচনায় ছিলেন শোবিজ অঙ্গনের সুপার সুপার তারকারা।

ভোটের ফলাফল শেষে জেনে নেয়া যাক, কোন তারকার বিজয়ের হাসি হেসেছেন আর কেই বা পরাজয় বরণ করেছেন! একাদশতম জাতীয় সংসদ নির্বাচনের শুরু থেকে একেবারে প্রচার প্রচারণার শেষ সময় পর্যন্ত এবার তারকাদের সরব উপস্থিতি ছিলো নজিরবিহীন। এরআগে আর কোনো নির্বাচনকে কেন্দ্র করে তারকাদের এমন সরব অংশ গ্রহণ দেখা যায়নি। নিজেদের পছন্দের প্রার্থীর জন্য ভোট চাইতেও দেখা গেছে এবার।

প্রচার প্রচারণায় সরব উপস্থিতি ছাড়াও জাতীয় নির্বাচনে প্রার্থী হিসেবেও তারকাদের অংশগ্রহণ ছিলো চোখে পড়ার মতো। একাদশতম নির্বাচনে শীর্ষস্থানীয় দলগুলোর হয়ে বেশ কয়েকজন তারকার নাম উঠে আসলেও পছন্দের দলের মনোনয়ন পান অভিনেতা সোহেল রানা, আসাদুজ্জামান নূর, চিত্রনায়ক ফারুক, কণ্ঠশিল্পী কনকচাঁপা, মমতাজ ও বেবী নাজনীন। কোনো দল থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র থেকে নির্বাচনে অংশ নিয়েছিলেন হিরো আলম।

এরমধ্যে আওয়ামী লীগের পক্ষে একাদশতম নির্বাচনে অংশ নিয়েছিলেন চিত্রনায়ক ফারুক, আসাদুজ্জামান নূর ও কণ্ঠশিল্পী মমতাজ। তিনজনেই নিজ নিজ আসন থেকে বিপুল ভোটে জয় লাভ করেছেন।

এরমধ্যে ঢাকা-১৭ আসন থেকে চিত্রনায়ক ফারুক পেয়েছেন ১ লাখ ৬৪ হাজারেরও বেশী ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ধানের শীষ প্রতীক নিয়ে আন্দালিব রহমান পার্থ পেয়েছেন ৩৮ হাজার ছয়শ’র কিছু বেশি ভোট।

নীলফামারি-২ আসন থেকে অভিনেতা আসাদুজ্জামান নূর পেয়েছেন ১ লাখ ৭৭ হাজার ৬৫৭টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে মনিরুজ্জামান মন্টু পেয়েছেন ৭৯ হাজার ৪৮৪টি।

কণ্ঠশিল্পী মমতাজ নির্বাচন করেছেন মানিকগঞ্জ-২ আসন থেকে। যেখান থেকে ২ লাখ ৭৮ হাজার ৮১৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী মঈনুল ইসলাম খান ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৪৯ হাজার ৩১ ভোট।

অন্যদিকে বিএনপির পক্ষে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন কণ্ঠশিল্পী শিল্পী কনকচাঁপা ও বেবি নাজনীন। কনকচাঁপা নির্বাচন করেছিলেন সিরাজগঞ্জ ১ আসন থেকে, অন্যদিকে নীলফামারি-৪ আসন থেকে নির্বাচন করেছিলেন কণ্ঠশিল্পী বেবী নাজনীন। দুজনেই বড় ব্যাবধানে হেরেছেন।

এছাড়া চিত্রনায়ক সোহেল রানা লাঙ্গল প্রতীকে নির্বাচন করে হেরেছেন বরিশাল- ২ আসন থেকে। বগুরা-৪ আসন থেকে নির্বাচন করে বিপুল ভোটে হেরেছেন আলোচিত হিরো আলম।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আগামী দিনের বাংলাদেশের উন্নয়নে শরিক হওয়ার কথা চ্যানেল আই অনলাইনকে জানান, এছাড়া নিজ নিজ আসনের ভোটারদের কাছে কৃতজ্ঞতা স্বীকার করেছেন একাদশতম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী দুই প্রার্থী চিত্রনায়ক ফারুক ও কণ্ঠশিল্পী মমতাজ।

 

ঢাকা, ৩১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।