‘দ্বীন-দ্য ডে’ ছবি করতে আলোচনায় অনন্ত-বর্ষা


Published: 2018-06-21 15:34:59 BdST, Updated: 2018-09-22 12:06:59 BdST

শোবিজ লাইভ: চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিল মুসলিমদের উপর নির্যাতনের বর্বরতা তুলে ধরতে নতুন ছবির কাজ শুরু করতে যাচ্ছেন। নতুন এই ছবির নাম ‘দ্বীন-দ্য ডে’। ছবিটি নির্মাণের ব্যাপারে ইরানের ফারাবি সিনেমা ফাউন্ডেশনের পরিচালক আলীরেজা তাবেশের সঙ্গে আলোচনা করেছেন এই চিত্রনায়ক। সঙ্গে ছিলেন তার স্ত্রী ও অভিনেত্রী বর্ষা। অনন্ত জলিল আগেই জানিয়েছেন, ‘দ্বীন-দ্য ডে’ ছবিতে তিনি নিজে অভিনয় করবেন। থাকবেন তার স্ত্রী বর্ষা।

ছবির চিত্রনাট্য ও সংলাপ লিখছেন প্রখ্যাত চলচ্চিত্রকার ছটকু আহমেদ। গত সোমবার ইরানের তেহরানে ফারাবি সিনেমা ফাউন্ডেশনের কার্যালয়ে তাদের এই আলোচনা হয়। অনন্ত জলিলের সঙ্গে এই সাক্ষাতের ব্যাপারে তেহরান টাইমসকে আলীরেজা তাবেশ জানিয়েছেন, যৌথ প্রযোজনা নিয়ে তাদের আলোচনা হয়েছে। অনন্ত জলিল নিজের পরিকল্পনা এ সময় তুলে ধরেন।

ইরানের সুন্দর আর নয়নাভিরাম স্থানগুলো এই ছবির জন্য খুবই প্রয়োজন। আলীরেজা তাবেশের সঙ্গে আলোচনার ব্যাপারে অনন্ত জলিল বলেন, আমি আমার ভাবনা তাদের শুনিয়েছি। সব শুনে তারাও আগ্রহ প্রকাশ করেছেন। সিরিয়া, ইয়েমেনসহ বিশ্বের অনেক দেশে মুসলমানদের নির্যাতন করা হচ্ছে। এই বিষয়গুলো আমি ছবিতে তুলে ধরার ইচ্ছে পোষণ করেছি।

আলীরেজা তাবেশ বলেছেন, অনন্ত জলিল আমাদের সঙ্গে তার ভাবনা আর পরিকল্পনা নিয়ে বলেছেন। তার এই ভাবনা একেবারেই এ সময়ের। ইসলাম নিয়ে এমন একটি ছবি নির্মাণ আমরা মনে করি খুবই জরুরি। ফারাবি সিনেমা ফাউন্ডেশনের সঙ্গে আলোচনার জন্য এ সপ্তাহে তেহরান যান অনন্ত জলিল। তেহরান টাইমসকে তিনি বলেন, ‘দ্বীন-দ্য ডে’ ছবির পুরো শুটিং তিনি ইরানে করতে চান।


ঢাকা, ২১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।