একাদশে ভর্তি নিয়ে সেন্ট যোসেফের খামখেয়ালী, তারপর...


Published: 2020-09-23 20:13:22 BdST, Updated: 2020-10-20 11:26:35 BdST

লাইভ প্রতিবেদকঃ একাদশে ভর্তি প্রক্রিয়া খামখেয়ালীতে অভিযোগে রাজধানীর মোহাম্মদপুরের সেন্ট যোসেফ উচ্চমাধ্যমিক বিদ্যালয়কে শোকজ করেছে ঢাকা বোর্ড। প্রতিষ্ঠানটির খামখেয়ালীতে ৩ জন শিক্ষার্থীর ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছে।

প্রতিষ্ঠানটিতে চান্স পেয়েও ভর্তি না হওয়া এ তিন শিক্ষার্থীকে ভর্তি দেখিয়ে তা ‘সেন্ট্রাল অনলাইন সিস্টেমে’ বাতিলের আবেদন জানানো হয়েছে। তাই, তাদের কাঙ্খিত কলেজে ভর্তি নিশ্চায়ন বাতিল হয়ে গিয়েছে। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) ভর্তি কার্যক্রমের এ অনিয়মের জবাব চেয়ে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ও সভাপতিকে শোকজ নোটিশ পাঠানো হয়েছে।

জানা গেছে, ঢাকা বোর্ডের শিক্ষার্থী রিফাত হোসেন, আব্দুল্লাহ আল নাফি এবং রাজশাহী বোর্ডের শিক্ষার্থী মাে. জাহিদ হাসান সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে চান্স পায়। কিন্তু তারা প্রতিষ্ঠানটিতে ভর্তি হতে চায়নি। তাই কোন ফিও জমা করে নি। ফি জমা না নিয়েই তাদের ভর্তি দেখিয়ে সেন্ট্রাল অনলাইন সিস্টেম থেকে ভর্তি প্রক্রিয়ায় অংশগ্রহণের সুযোগ বাতিলের আবেদন করেছে প্রতিষ্ঠানটি।

ফলে, এ তিন শিক্ষার্থীদের কাঙ্খিত কলেজে ভর্তি নিশ্চায়ন বাতিল হয়ে যায় এতে তারা অনিশ্চয়তার মধ্যে পড়েছেন। গত ১৬ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটি থেকে পাঠানো চিঠিতে এ অভিযোগ প্রমাণিত হয়েছে।

বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. মো. হারুন-অর-রশিদ স্বাক্ষরিত শোকজ নোটিশে বলা হয়, ‘কেন এ ধরনের বিধি বহির্ভূত কাজ করা হয়েছে এর লিখিত জবাব ৭ কর্মদিবসের মধ্যে পাঠাতে বলা হয়েছে।

ঢাকা, ২৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম) //এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।