লকডাউন: শিক্ষার্থীদের পরীক্ষায় অংশ নিতে প্রধান শিক্ষকের মাইকিং


Published: 2020-05-17 16:12:40 BdST, Updated: 2020-05-26 06:25:08 BdST

লাইভ প্রতিবেদকঃ সারা দেশেই মহামারি করোনা ভাইরাস মোকাবিলায় বন্ধ রয়েছে সকল শিক্ষাপ্রতিষ্ঠান। আর এই দুঃসময়েও ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে শিক্ষার্থীদের বিদ্যালয়ে উপস্থিত হয়ে মূল্যায়ন পরীক্ষায় অংশ নিতে এলাকায় মাইকিং করিয়েছেন এক প্রধান শিক্ষক।

জনাসমাগম এড়িয়ে চলতে সরকারি নিষেধাজ্ঞা থাকলেও এমন নির্দেশ দিয়েছেন জেঠাগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৌকত ইসলাম। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

শনিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত এ মাইকিং করানো হয়। অটোরিকশায় মাইকিংয়ে নিয়োজিত যুবকের কাছে ওই শিক্ষকের হাতে লেখা একটি কাগজ ছিল। সেখানে লেখা ছিল, ১৮ মে সকাল ১০টার সময় সকল শ্রেণির শিক্ষার্থীকে বিদ্যালয়ে উপস্থিত হয়ে মূল্যায়ন পরীক্ষায় অংশ নিতে হবে।

এছাড়াও ৮ম শ্রেণির শিক্ষার্থীরা রেজিস্ট্রেশনের টাকা নিয়ে বিদ্যালয়ে উপস্থিত থাকবে। আদেশক্রমে প্রধান শিক্ষক সৌকত ইসলাম।

নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যালয় পরিচালনা কমিটির একজন সদস্য জানান, ওই শিক্ষক করোনার এই দুর্যোগের দিনেও বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের আসতে এবং ৮ম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের টাকা পরিশোধ করতে চাপ দিয়েছেন।

এ বিষয়ে প্রধান শিক্ষক সৌকত ইসলামের সঙ্গে কথা হলে তিনি মাইকিংয়ের কথাটি স্বীকার করেন এবং এ ব্যাপারে দুঃখ প্রকাশ করেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আজহারুল ইসলাম জানান, কেন ওই শিক্ষক এ কাজ করলেন সে বিষয়ে তার কাছ থেকে জবাব চাওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাফী জানান, বিষয়টি সম্পর্কে জেনেছি। বিস্তারিত জানার পরেই ব্যবস্থা গ্রহণ করব।

ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।