ঘূর্ণিঝড়ে মাথায় ডাল পড়ে জ্ঞান হারালেন ঢাকা কলেজ ছাত্র


Published: 2019-11-10 19:04:53 BdST, Updated: 2019-12-14 17:32:42 BdST

লাইভ প্রতিবেদকঃ ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব রাজধানীতে খুব বেশি বিস্তার না করলেও সৃষ্ট হালকা বাতাশেই কড়ই গাছের শুকনো ডাল ভেঙে পড়ায় ঢাকা কলেজের এক শিক্ষার্থী আহত হয়েছেন। রোববার সকালে কলেজ ক্যাম্পাসের আন্তর্জাতিক হলের সামনে এই দূর্ঘটনাটি ঘটে।

এই দূর্ঘটনায় আহত শিক্ষার্থীর নাম তোফায়েল আহমেদ (২১)। তিনি কলেজের বাংলা বিভাগে স্নাতক দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত এবং আন্তর্জাতিক হলের আবাসিক শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি সুনামগঞ্জ।

প্রত্যক্ষদর্শী ও শিক্ষার্থীদের কাছ থেকে জানা যায়, তোফায়েল সকালে কলেজের লাইব্রেরিতে পড়তে যাচ্ছিলেন। এমন সময় ঝড়ো হাওয়ায় রাস্তার পাশের বড় কড়ই গাছের শুকনো ডাল ভেঙে তার ওপরে পড়লে তিনি গুরুতর আহত হন এবং জ্ঞান হারিয়ে ফেলেন। তারপর তাকে উপস্থিত শিক্ষার্থীরা উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। বর্তমানে তোফায়েল ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

আন্তর্জাতিক হলের শিক্ষার্থী মাসুদ জানান, ক্যাম্পাসের মধ্যে অনেক পুরোনো গাছ রয়েছে। প্রায়ই ঝড় বা হালকা বাতাসেই এসব শতবর্ষী গাছের শুকনো ডালপালাগুলো নিচে ভেঙে পড়ে। এতদিন ছোটখাটো দুর্ঘটনা ঘটলেও এবার বড় রকমের দূর্ঘটনাই ঘটলো।

ওই হলেরই ফাহাদ নামের আরেক শিক্ষার্থী জানান, ঘূর্ণিঝড় বা দমকা হাওয়ায় এসব মরা গাছ বা শুকনো ডালপালা খুবই বিপদজনক। দ্রুত ব্যবস্থা গ্রহণ না করা গেলে যেকোনো সময় বড় রকমের যেকোন দুর্ঘটনা ঘটে যেতে পারে। সে কারণে কলেজ প্রশাসনের প্রতি অনুরোধ করছি যেন দ্রুত এ সকল শুকনো ডাল এবং মরা গাছ অপসারণের ব্যবস্থা গ্রহণ করা হয়।

ফাহাদ ওই হলের সামনে থাকা মৃত শুকনো কৃষ্ণচূড়া গাছ দেখিয়ে বলেন, এই গাছটি অনেক দিন হলো মরে গেলেও গাছটি অপসারণ করা হচ্ছে না।

এ প্রসঙ্গে আন্তর্জাতিক হলের তত্ত্বাবধায়ক সহকারী প্রফেসর রেজাউল করিম বয়াতীর কাছে জানতে চাইলে তিনি কোন কথা বলতে রাজি হননি।

ঢাকা, ১০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।