আবর্জনা পরিষ্কার করলেন ঢাকা কলেজের ভাইস প্রিন্সিপাল


Published: 2019-10-26 15:16:12 BdST, Updated: 2019-11-14 10:15:29 BdST

ঢাকা কলেজ লাইভঃ এবার পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান ও সচেতনামূলক র‍্যালিতে অংশ নিয়ে নিজেই ময়লা-আবর্জনা পরিষ্কার করলেন ঢাকা কলেজের ভাইস প্রিন্সিপাল অধ্যাপক এ টি এম মঈনুল হোসেন। এসময় পরিবেশটি ভাল লাগলেও মনে পড়ে সারা বছরের আবর্জনার কথা।

শনিবার ঢাকা কলেজ সোশ্যাল সায়েন্স ক্লাবের আয়োজনে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান ও সচেতনমূলক র‍্যালিতে অংশ নিয়ে এই কাজ করেন তিনি। ‘নিজ পরিবেশ পরিচ্ছন্ন করি, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ গড়ি’ স্লোগানকে সামনে রেখে এই কর্মসূচিতে ঢাকা কলেজ ক্যাফেটেরিয়ার সামনে থেকে একটি র‍্যালি বের করা হয়।

র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে এসে পুনরায় ক্যাফেটেরিয়ার সামনে এসে শেষ হয়। র‍্যালিতে ঢাকা কলেজ সোশ্যাল সায়েন্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি হাসিবুল ইসলাম, বর্তমান সাধারণ সম্পাদক রফিক মাহামুদ, ক্লাবের সদস্যসহ কলেজের বিভিন্ন বিভাগের চেয়ারম্যানরা অংশ নেন। পরে ক্লাবের প্রায় অর্ধশতাধিক সদস্য পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণ করেন। সাধারণ শিক্ষার্থীরাও এতে অংশ নেন।

ভাইস প্রিন্সিপাল অধ্যাপক এ টি এম মঈনুল হোসেন বলেন, ‘আমাদের পরিবেশ আমাদেরকেই সুন্দর রাখতে হবে। সবাই মিলে চেষ্টা করলে আশা করি, আমরা সফল হব। পরিবেশ সুন্দর রাখতে সোশ্যাল সায়েন্স ক্লাবের এ ধরনের উদ্যোগকে স্বাগত জানাই।’

অধ্যাপক মঈনুল হোসেন আরো বলেন, বর্তমানে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। তাই নিজেদের বাঁচার তাগিদে এডিস মশা নির্মূল করতে হবে। তাই এই সচেতনতা হোক সর্বসাধারণের মাঝে। আমরা নিয়মিত ভাবেই এ কাজটি করে যাব। শিক্ষার্থীদের এ ব্যাপারে সব ধরনের সহায়তা করা হবে।

ঢাকা, ২৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।