হঠাৎ স্কুলে গণশিক্ষা প্রতিমন্ত্রী, শিক্ষক বরখাস্ত


Published: 2019-09-04 20:11:10 BdST, Updated: 2019-12-06 22:12:44 BdST

লাইভ প্রতিবেদক: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের হঠাৎ পরিদর্শনে গিয়ে রাজধানীর সূত্রাপুরের মহসিন আলী সোনার বাংলা প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অর্পিতা চৌধুরীকে বরখাস্ত করেন। ওই শিক্ষক এক বছর ধরে বিদ্যালয়ে উপস্থিত না থাকায় তার বিরুদ্ধে এমন ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

বুধবার রাজধানীর বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে যান গণশিক্ষা প্রতিমন্ত্রী। প্রতিমন্ত্রী পরিদর্শনে নেমে প্রথমে যান গুলিস্তানের সুরিটোলা স্কুলে, সেখানে কোনো অনিয়ম পাওয়া যায়নি।

এরপর সূত্রাপুরের রাধাসুন্দরী স্কুলের পরিবেশ কিছুটা অপরিচ্ছন্ন থাকায় শিক্ষকদের সতর্ক করেন। মহসিন স্কুলে অনুপস্থিত থাকা শিক্ষককে বরখাস্তের নির্দেশ দেন গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রী জাকির হোসেনের সঙ্গে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় আকস্মিক পরিদর্শন শুরু করেন প্রতিমন্ত্রী ও সচিব আকরাম আল হোসেন। পরিদর্শনে শিক্ষকদের বিভিন্ন অনিয়মের অভিযোগ ও ছুটি ছাড়া অনুপস্থিত থাকায় বেশ কয়েকজন শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়।

ঢাকা, ০৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।