"সারা বিশ্ব একদিন বাংলা ভাষা শিখতে বাধ্য হবে"


Published: 2019-09-03 19:08:02 BdST, Updated: 2019-09-20 10:02:37 BdST

লাইভ প্রতিবেদক: শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, ‘বাংলাদেশ যে গতিতে এগিয়ে যাচ্ছে তা অব্যাহত থাকলে শীঘ্রই উন্নত রাষ্ট্রে পরিণত হবে। সারা বিশ্বের মানুষ একদিন বাংলা ভাষা শিখবে। আমাদের প্রয়োজন নিষ্ঠা একাগ্রতা ও কঠোর পরিশ্রম’।

উপমন্ত্রী বলেন, ‘চায়না একদিন বাংলাদেশের মত ছিল কিন্ত চেষ্টা ও সাধনার মাধ্যমে আজ চায়না পৃথিবীর শক্তিশালী অর্থনীতির দেশ’। মঙ্গলবার রাজধানীর বনানীর টিএনটি আদর্শ হাই স্কুল মাঠে হুয়াওয়ে বাংলাদেশ টেকনোলজিস এর আয়োজনে কড়াইল বস্তির শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত চাইনিজ এম্বাসেডর লি জিমিং (Li Jiming), অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হুয়াওয়ে বাংলাদেশ টেকনোলজিস এর সিইও জেন জিংজুন (Zhang Zhingjun)।

লি জিমিং তাঁর বক্তৃতায় বলেন, ‘বাংলাদেশ চায়নার উত্তম প্রতিবেশী। দুই দেশের বর্তমান সম্পর্ক অত্যন্ত চমৎকার। এই সম্পর্ক দুই দেশের উন্নয়নে ভুমিকা রাখবে’।

এসময় জেন জিংজুন বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ সব ক্ষেত্রে ডিজিটাল হওয়ার স্বপ্ন দেখছে। হুয়াওয়ে এ কার্যক্রমের অংশ হতে চায়’।


ঢাকা, ০৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।