নির্মমভাবে বিড়ালছানা হত্যায় সেই ছাত্রীর ৬ মাসের দণ্ড হচ্ছে!


Published: 2019-07-10 13:09:37 BdST, Updated: 2019-07-23 22:42:13 BdST

লাইভ প্রতিবেদক : বিড়ালছানা হত্যার অভিযোগে প্রাণীর প্রতি নিষ্ঠুরতা আইনে সেই ছাত্রী ইশরাত জাহান মেহজাবিনের বিরুদ্ধে দেয়া চার্জশিট (অভিযোগপত্র) গ্রহণ করেছেন আদালত। আইন অনুযায়ী ওই ছাত্রীর সর্বোচ্চ ৬ মাসের কারাদণ্ড হতে পারে। বিচারের লক্ষ্যে শিগগিরই এ চার্জশিট ঢাকার শিশু আদালতে বদলি করা হবে। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আশেদ ইমাম চার্জশিট গ্রহণ করেন। মেহজাবিন রাজধানীর গোপীবাগের মো. ইকবাল হোসেনের মেয়ে। তিনি খিলগাঁও মডেল স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী।

আদালত সূত্র জানায়, এ মামলার তদন্ত কর্মকর্তা ১২ জুন আদালতের সংশ্লিষ্ট শাখায় এ চার্জশিট জমা দেন। প্রাণীর প্রতি নিষ্ঠুরতা আইন, ১৯২০ এর ৭ ধারায় এ চার্জশিট দেয়া হয়। এ ধারার অভিযোগ প্রমাণ হলে আসামির অনধিক ছয় মাসের কারাদণ্ড ও ২০০ টাকা অর্থদণ্ডের বিধান রয়েছে।

ছাত্রীর বিরুদ্ধে দেয়া চার্জশিটে বলা হয়, গোপীবাগে মেহজাবিনের (১৭) বাসার খাটের নিচে ১৭ মে একটি বিড়াল দুই থেকে তিন দিন বয়সী একটি ছানাকে রেখে যায়। রাত ১০টার দিকে ওই ছাত্রী তার রুমে রেক্সিনের ওপর প্লাস্টিকের পাইপ ও লোহার চাকু দিয়ে ছানাটিকে হত্যা করে। হত্যার সময় কিশোরী তার মোবাইলে সেই দৃশ্য ভিডিও করে।

এরপর বিড়াল ছানাটির মৃতদেহ ও পাইপটি একটি পলিথিনে ভরে ময়লার ঝুড়িতে ফেলে দেয়। পরদিন ময়লাওয়ালা ময়লা নেয়ার সময় ঝুড়ি থেকে ওগুলো নিয়ে যায়। ১৯ মার্চ রাতে ওই কিশোরী তার ফেসবুক আইডিতে বিড়াল ছানা হত্যার ভিডিওটি আপলোড করে। আবার ওই রাতেই ভিডিওটি ডিলেট করে দেয়। চার্জশিটে ১২ জনকে সাক্ষী করা হয়েছে।

এঘটনায় ২১ মার্চ প্রাণী কল্যাণ সংগঠন কেয়ার ফর পস’র মহাসচিব মো. জাহিদ হোসেন বাদী হয়ে রাজধানীর মুগদা থানায় মামলাটি করেন। তদন্ত শেষে থানার এসআই নয়ন চন্দ্র দেবনাথ ওই ছাত্রীকে একমাত্র আসামি করে মামলাটির চার্জশিট দেন।

ঢাকা, ১০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।