‍‍‍‌‌‌‌‌‍‍‍‍‌‌‌ ‌অটিজম শিশুদের প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি


Published: 2019-07-07 15:38:07 BdST, Updated: 2019-12-14 14:04:56 BdST

লাইভ প্রতিবেদকঃ উই কেয়ার ফাউন্ডেশনের প্রেসিডেন্ট, বিশিষ্ট নারী নেত্রী, সমাজসেবী মিসেস রিজিয়া রেজা চৌধুরী বলেছেন,‘ অটিজম শিশুদের প্রতি সকলকে ইতিবাচক দৃষ্টিভঙ্গি পোষণ করতে হবে। অটিজম শিশুদের অধিকার অর্জনে সকল শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। সমাজে ও পরিবারে এ ধরনের অবস্থানে অটিজম শিশুদের মানসিক উন্নয়ন ও সমৃদ্ধ জীবন গঠনের পথকে আরও প্রসারিত করবে। অটিজম শিশু-কিশোরদের সম্ভাবনাগুলোকে চিহ্নিত করে সঠিক পরিচর্যা, শিক্ষা ও স্নেহ-ভালোবাসা দিয়ে গড়ে তোলা হলে তারা সমাজ ও রাষ্ট্রের জন্য বোঝা না হয়ে জনশক্তিতে রূপান্তরিত হবে।

তিনি গতকাল ৬ জুলাই, ২০১৯ খ্রি: অটিজম শিশুদের শিক্ষা ও সেবার নিমিত্তে গড়া উই কেয়ার ফাউন্ডেশনের পরিচালনা পরিষদের ৭ম সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
ফাউন্ডেশনের চান্দগাঁও আবাসিক এলাকাস্থ কার্যালয়ে অনুষ্ঠিত এই সভায় আরো উপস্থিত ছিলেন ভাইস প্রেসিডেন্ট জনাব আবু ছালেহ, ভাইস প্রেসিডেন্ট জনাব মোহাম্মদ নাছির উদ্দীন, সেক্রেটারি জনাব নাজিম উদ্দীন, জয়েন্ট সেক্রেটারি ফজলুর রহমান, দপ্তর সম্পাদক মিসেস হাবিবা নাজনীন চৌধুরী, সেবা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মিসেস দিলোয়ারা ইউসুফ, সহ দপ্তর সম্পাদক মিসেস নাঈমুননেছা আকতার, নির্বাহী সদস্য জনাব মোজাম্মেল হক চৌধুরী, জনাব হারুন-অর-রশীদ চৌধুরী প্রমুখ।

প্রসঙ্গত,‘‘WE CARE, WE CHANGE’’ স্লোগানে যাত্রা শুরু করেছে অটিজম শিশুদের জন্য বিশেষায়িত শিক্ষা ও সেবামূলক প্রতিষ্ঠান ‘উই কেয়ার ফাউন্ডেশন (WE CARE Foundation)’। এই ফাউন্ডেশনের পরিচালনায় সম্প্রতি যাত্রা শুরু করেছে “ WE CARE Autism School“ এতে স্পেশাল শিশুদের জন্য এই অঞ্চলের প্রথম আবাসিক শিক্ষা ও সেবা লাভের সুযোগও থাকছে। এ লক্ষে একটি সার্বক্ষণিক হেল্পলাইন চালু করা হয়েছে, যার নাম্বার-০১৮৮৩৯০৬২০০৭।

ঢাকা, ০৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।