নীলস মুটিং স্কুলের ৫ম সংস্করণ শুরু


Published: 2019-07-06 21:45:32 BdST, Updated: 2019-12-11 09:11:58 BdST

চট্টগ্রাম লাইভ: চট্টগ্রামে আইনের শিক্ষার্থীদের সংগঠন দ্যা নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল’ স্টুডেন্টস’ (নীলস) এর উদ্যোগে শুরু হল ৫ম নীলস মুটিং স্কুল ২০১৯। শনিবার চট্টগ্রামের চকবাজারস্থত ইংরেজি শিক্ষা কেন্দ্র ‘গ্রে গুজ ইংলিশ স্টুডিওতে ওরিয়েন্টেশন পোগ্রামের মাধ্যমে মুটিং স্কুলের ৫ম সংস্করণ আরম্ভ হয়।

প্রোগ্রামে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নীলস বাংলাদেশের সাবেক সভাপতি ও কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির লেকচারার নাসরীন সুলতানা, বর্তমান সভাপতি ও মুটিং স্কুলের প্রধান পরিচালক মো মামুন এবং কোষাধ্যক্ষ ও মুটিং স্কুলের পরিচালক সুশান্ত সরকার। এছাড়া আরো উপস্থিত ছিলেন মুটিং স্কুলের সহকারী পরিচালক শহীদুল ইসলাম তনু, সুদীপ্ত দে, মুহাম্মদ জহিরুল হক, তীর্থ, বাপ্পি খান ও প্রান্ত।

ওরিয়েন্টেশন প্রোগ্রামে বিভিন্ন ইনোভেটিভ সেশন ও মুট কোর্ট নিয়ে বিশদ আলোচনা হয়। উক্ত মুটিং স্কুলে চট্টগ্রামের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আইনের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। তন্মধ্যে বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশ থেকে ২৭ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ৯ জন, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম থেকে ১২ জন, আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম থেকে ৮ জনসহ মোট ৬০ জন আইনের শিক্ষার্থী অংশগ্রহণ করছে।

প্রসঙ্গত, উক্ত মুটিং স্কুলে দুইমাস ব্যাপী শিক্ষার্থীদের মুট কোর্ট বা মুটিংয়ের বিষয়ে অ্যাদোপান্ত শেখানো হবে এবং শিক্ষার্থীদের এডভোকেসি, রিসার্চ ও রাইটিং, বিশ্লেষণ দক্ষতা, প্রেজেন্টেশন, পাবলিক স্পিকিং, বিতর্ক সহ বিভিন্ন সফট স্কিলে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তোলা হবে।


ঢাকা, ০৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।