তিতুমীর কলেজ বির্তক ক্লাবের কমিটি গঠন


Published: 2019-06-24 22:33:46 BdST, Updated: 2019-12-10 05:36:02 BdST

লাইব প্রতিবেদকঃ সরকারি তিতুমীর কলেজ বিতর্ক ক্লাব পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন ক্লাবটির প্রতিষ্ঠাতা মাহবুব হাসান রিপন এবং সাধারণ সম্পাদক হয়েছেন মো. হাসনাইন। বিতর্ক ক্লাবকে আরো সুদৃঢ় করার লক্ষ্যে ১৯ সদস্যদের কার্যনির্বাহী পরিষদ (২০১৯-২০) ঘোষণা করা হয়।

সোমবার দুপুরে তিতুমীর কলেজের বিতর্ক মঞ্চে ওই কার্যনির্বাহী পরিষদ ঘোষণা করেন কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও বিতর্ক ক্লাবের মডারেটর সালমা আক্তার। কমিটি ঘোষণাকালে উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাব্বির আহমেদসহ অন্যরা।

বিতর্ক ক্লাব নব নির্বাচিত সদস্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি (প্রশাসন) মোঃ জাবেদ ইকবাল, সহ-সভাপতি (বিতর্ক) তাজবীর আহমেদ, সহ-সভাপতি (যোগাযোগ) মোঃ সাজেদুল ইসলাম, মহা-পরিচাল (পরিচালক প্যানেল) ফরিদ আহমেদ নিলয়, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক (সদস্য উন্নয়ন ও সমন্বয়) হাসানুল করিম সাকির, যুগ্ম সাধারণ সম্পাদক (অনুষ্ঠান ও কর্মশালা) সৌম্য পিউরিফিকেশন, সাংগঠনিক সম্পাদক (কলা ও সমাজবিজ্ঞান) ইশা ইসরাত, সাংগঠনিক সম্পাদক (বিজ্ঞান ও বানিজ্য) লুভনা রহমান, কোষাধ্যক্ষ মোঃ মাকসুদুর রহমান ওলি, প্রচার ও প্রকাশনা সম্পাদক এস আই পাভেল, দপ্তর সম্পাদক আনিকা তাসনিম অনন্যা, বিতর্ক ও ক্যারিয়ার সম্পাদক ইশরাত জাহান লাজুকি, পাঠচক্র, কুইজ ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মির্জা রাকিব, শিক্ষা- সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মেহেদী হাসান, কার্যনির্বাহী সদস্য যথাক্রমে সৈয়দ জারিন, ফয়সাল আহমেদ ফাহিম, নুসরাত নাসরিন সামিরা।

নতুন কমিটির সদস্যদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে সরকারি তিতুমীর কলেজ বিতর্ক ক্লাবের মডারেটর সালমা আক্তার বলেন, স্বপ্ন একটি পরিকল্পনা। আর এই পরিকল্পনা বাস্তবায়নে কাজ করবে সরকারি তিতুমীর কলেজ বিতর্ক ক্লাব। নতুন কমিটিকে আগামীর চ্যালেঞ্জ জয় করতে হবে।

সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ বলেন, সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি সব সময় বিতর্ক ক্লাবের সঙ্গে থাকবে এবং ক্যাম্পাসের আলোকিত কার্যকর ভূমিকা রাখবে।

নতুন কমিটিকে উদ্দেশ্য করে ক্লাবের প্রতিষ্ঠাতা ও পুনরায় নির্বাচিত সভাপতি মাহবুব হাসান রিপন বলেন, কমিটিতে যারা এসেছেন তাঁদের বিশ্বাস করতে হবে- আপনি ক্লাবের প্রতিটি সদস্যের প্রতিনিধি। তাঁদের হয়ে একটি দায়িত্ব আপনাকে দেওয়া হয়েছে। এই দায়িত্ব আপনি যতটুকু সৎ ও স্বচ্ছতার সাথে পালন করবেন ক্লাব ততটুকুই এগিয়ে যাবে।

উল্লেখ্য, বাংলাদেশের ঐতিহাসিক একটি শিক্ষা প্রতিষ্ঠান সরকারি তিতুমীর কলেজ দীর্ঘ ৪৭ বছর পর ২০১৭ সালের ৭-ই মার্চ প্রতিষ্ঠিত হয় সরকারি তিতুমীর কলেজ বিতর্ক ক্লাব। ২ বছরে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে সরকারি তিতুমীর কলেজ বিতর্ক ক্লাব (জিটিসি-ডিসি)। ২০১৭ সালে ক্লাবটি দু’বছর মেয়াদি প্রথম কার্যনির্বাহী কমিটি ঘোষণা করে ।


ঢাকা, ২৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।