এসএসসি পীক্ষায় উর্ত্তীনদের দিকনির্দেশনা সভা


Published: 2019-05-10 20:01:34 BdST, Updated: 2019-08-19 00:00:04 BdST

শেরপুর লাইভ :শেরপুরে দরিদ্র ও অসহায় শিক্ষার্থী উন্নয়ন সংস্থা বা ‘ডপস’ এর সদস্যদের মধ্যে এবার এসএসসিতে উর্ত্তীনদের অভিনন্দন ও দিক নির্দেশনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১০ মে শুক্রবার বিকেলে শহরের খরমপুরস্থ’ সংগঠনের নিজস্ব প্রধান কার্যালয়ে এ অভিনন্দন ও দিক নির্দেশনা সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও সেনা সদস্য মো. শাহীন মিয়া বিএসপি।

সভায় ‘ডপস’ সদস্যদের মধ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীরা এবার এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তসহ উর্ত্তীন অন্যান্যদেরকে ভবিষ্যতে পরীক্ষার ফলাফল আরো উন্নত করতে এবং আগামীতে দারিদ্রতাকে জয় করে কেবলমাত্র মেধাকে পুজি করে কিভাবে দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া যায় সে বিষয়ে নানা পরামর্শ দেয়।

এদের মধ্যে ভবিষ্যত জীবন গড়তে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন ঝড়ে পড়া ও বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়ে আবারও শিক্ষাজীবনে ফিরে আসা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. সাইদুর রহমান ও আব্দুল আলীম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াসিম আকরাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যলয়ের শিক্ষার্থী মো. রুকুনোজ্জামান এবং শেখ হাসিনা বিশ্ববিদ্যলয়ের শিক্ষার্থী নাসিমা খাতুন।

সভায় ‘ডপস’ সদস্যদের মধ্যে চলতি এসএসসি পরীক্ষায় ১৪ জন জিপিএ-৫ প্রাপ্তসহ মোট ২২ জন উর্ত্তীন শিক্ষার্থী অংশ নেয়। এছাড়া সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ব্যাংক কর্মকর্তা গোলাম সাদী, সাংবাদিক দেবাশীষ সাহা রায়, রফিক মজিদ, কবি ও শিক্ষানুরাগি হাসান শরাফত প্রমূখ।

ঢাকা, ১০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।