ঢাবি অধিভুক্ত বাঙলা কলেজে ২১৫ পরীক্ষার্থীর সবাই ফেল!


Published: 2019-05-06 11:52:06 BdST, Updated: 2019-05-22 01:23:23 BdST

লাইভ প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি বাঙলা কলেজে গণহারে ফেল করেছেন শিক্ষার্থীরা। ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ব্যবস্থাপনা বিভাগ ৩য় বর্ষের ফলাফলে ইন্সুরেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজম্যান্ট বিষয়ে ২১৫ পরীক্ষার্থীর মধ্যে গড়ে সবাই একই বিষয়ে ফেল করেছেন। গত বৃহস্পতিবার ওই ফল প্রকাশ হয়েছে।

তবে শিক্ষার্থীদের অভিযোগ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের খামখেয়ালীর কারণে তাদের ফলাফল এমন ভরাডুবি হয়েছে। তাদের খাতার অবমূল্যায়ন করা হয়েছে। এর মাধ্যমে ভুলে ভরা ফলাফল প্রকাশ করা হয়েছে। এ অবস্থায় ফল প্রকাশের পরপরই সমালোচনার মুখে ওয়েবসাইট থেকে ফলাফল সরিয়ে নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সরকারি বাঙলা কলেজের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা অভিযোগ করেন, একটি নির্দিষ্ট বিষয়ে বিভাগের সব শিক্ষার্থী ফেল করার কোনো কারণ দেখি না। এমন ফলাফলে সহজেই বোঝা যায় আমাদের খাতার অবমূল্যায়ন হয়। ভালো পরীক্ষা দিলেও আমাদের ফলাফলের এ অবস্থা।

জানতে চাইলে সরকারি বাঙলা কলেজের ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর হুমায়ুন কবীর বলেন, আমরা বিষয়টি শুনেছি। এ বিষয়ে কথা বলতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে যাব।

উল্লেখ্য,ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা ৫ দফা দাবি নিয়ে গত ২৩ ও ২৪ এপ্রিল নীলক্ষেত সড়ক অবরোধ করে। তাদের ৫ দফা দাবির মধ্যে অন্যতম ছিল গণহারে ফেলের কারণ জানানো ও খাতা পুনঃমূল্যায়ন। যদিও পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আশ্বাসে আন্দোলন স্থগিত করে সাধারণ শিক্ষার্থীরা। তবে তাদের সেই দাবি নিয়ে কর্তৃপক্ষের উদাসীন ভাব তাদের আবারো ক্ষেপিয়ে তুলেছে।

ঢাকা, ০৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।