নড়াইলে ১৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ক্যাবিনেট নির্বাচন


Published: 2019-03-14 20:15:38 BdST, Updated: 2019-03-26 18:56:47 BdST

লাইভ প্রতিবেদক: জেলার তিনটি উপজেলার১৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ক্যাবিনেট নির্বাচন চলছে। বৃহস্পতিবার সকাল ৯টা হতে বেলা ২টা পর্যন্ত নির্বাচন চলবে। শিক্ষার্থীরা উৎসবমূখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করছে। প্রতিটি স্কুলে ৮জন শিক্ষার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করবে শিক্ষার্থীরা। এদের মধ্যে সর্বোচ্চ ভোটে ৩জন সদস্য নির্বাচিত হবে।

সদর উপজেলার চালিতাতলা সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ধ্রুব কুমার ভদ্র বলেন, সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে এবং ভোটগ্রহণ শেষ হবে দুপুর ২টায়। প্রতিটি ক্লাস থেকে একজন করে প্রতিনিধি নির্বাচিত হবে। নির্বাচিত ৮জন প্রতিনিধির প্রথম বৈঠকে এদের মধ্য থেকে একজনকে প্রধান নির্বাচিত করবে। ৮টি দপ্তরের দায়িত্ব পালন করবে নির্বাচিত সদস্যরা।

জেলা শিক্ষা অফিসার এসএম ছায়েদুজ্জামান বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। এরাই এক সময়ে দেশ পরিচালনা করবে। সে কারণে যোগ্য নেতৃত্ব হিসেবে গড়ে তুলতে এবং শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সমস্যা নিয়ে কথা বলা, প্রতিষ্ঠানের উন্নয়ন সহ বিভিন্ন কাজে সহযোগিতা করবে নির্বাচিত এস স্কুল ক্যাবিনেটের সদস্যরা। জেলার ১৩১টি মাধ্যমিক বিদ্যালয় ও ৪৩টি মাদ্রাসায় স্কুল ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।


ঢাকা, ১৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।