নতুন বই পেয়ে বাঁধভাঙা উচ্ছ্বাস শিক্ষার্থীদের


Published: 2019-01-01 17:21:53 BdST, Updated: 2019-01-21 00:11:59 BdST

চট্টগ্রাম লাইভ: ঘড়ির কাঁটা তখন সকাল ১০টা। নগরের ডা. খাস্তগীর সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের ভিড়। নতুন বছরের প্রথম দিনে নতুন বইয়ের ঘ্রাণ নিতে উৎসুক তারা। বছর শুরুতেই নতুন বই পেয়ে বাঁধভাঙা উচ্ছ্বাস শুরু হয়েছে শিক্ষার্থীদের হৃদয়ে।

জানা গেছে, বেলা পৌনে ১১টায় জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন স্কুলে এসে পৌঁছানোর পর শেষ হয় তাদের অপেক্ষার পালা। বেলা ১১টার দিকে অতিথিদের সঙ্গে নিয়ে বই উৎসব-২০১৯ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি।

হাতে নতুন বই পেয়ে বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতে উঠেন শিক্ষার্থীরা। হাসিখুশি শিক্ষার্থীদের উচ্ছ্বাসে পুরো বিদ্যালয়ে সৃষ্টি হয় উৎসবমুখর পরিবেশ। শুধু শিক্ষার্থীরা নয়, আনন্দের ঝিলিক ছিল শিক্ষক ও অভিভাবকের মুখেও।

তবে শুধু ডা. খাস্তগীর সরকারি উচ্চ বিদ্যালয় নয়, বছরের প্রথম দিনেই চট্টগ্রামের ২ হাজার ৬৬টি মাধ্যমিক এবং ৪ হাজার ৭৩০টি প্রাথমিক ও কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষার্থীদের হাতে হাতে পৌঁছে গেছে নতুন বই।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জসিম উদ্দিন বলেন, ‘চট্টগ্রামের ২০ টি থানা ও উপজেলার ২ হাজার ৬৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় পৌনে ১২ লাখ শিক্ষার্থীর হাতে মাধ্যমিকের ১ কোটি ৫২ লাখ ৪৮ হাজার ৮৮১ টি নতুন বই পৌঁছে দেওয়া হয়েছে। সরকারি নির্দেশনায় প্রতিটি শিক্ষার্থী যাতে নতুন বই পায় সে ব্যবস্থা আমরা করেছি।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন সুলতানা বলেন, নগর ও জেলার সরকারি-বেসরকারি ৪ হাজার ৭৩০টি প্রাথমিক ও কিন্ডারগার্টেন স্কুলের প্রায় ১০ লাখ শিক্ষার্থীর হাতে প্রায় ৪৮ লাখ নতুন বই আমরা পৌঁছে দিয়েছি। বছরের প্রথম দিনেই শিক্ষার্থীরা নতুন বই হাতে পেয়েছে।

 


ঢাকা, ০১ জানুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।