beauty without hair, চুল কাটলেন ভিকারুন্নেসা ছাত্রী!


Published: 2018-09-13 00:38:45 BdST, Updated: 2018-09-19 04:15:31 BdST

লাইভ প্রতিবেদক : চুল ছাড়াও মানুষকে সুন্দর লাগে। মাথায় চুল না থাকলে সৌন্দর্য আরো বেড়ে যায়। এ বিষয়টা প্রমাণ করতে চেয়েছেন ভিকারুন্নেসা নূন কলেজের ছাত্রী উম্মে হুমায়রা সাফা। এজন্য তিনি নিজের সব চুল কেটে ফেইসবুকে ভিডিও আপলোড করেছেন।

বন্ধুদের উদ্দেশ্যে তিনি লিখেছেন, shaved my head off. বুধবার রাতে ভিকারুন্নেসা স্কুল এন্ড কলেজের ওই ছাত্রী তার ওয়ালে ভিডিওটি শেয়ার করেছেন।

তিনি এইচএসসি প্রথম বর্ষে পড়াশোনা করছেন। যদিও পরে তিনি ওই ভিডিওটি সরিয়ে দিয়েছেন। ভিডিওতে ওই ছাত্রী ইংরেজিতে কথা বলেছেন। যাতে আবেগি কথাবার্তা শেয়ার করেছেন তিনি। সাফা বলেন, অামি আমার চুল শেইভ করতে যাচ্ছি। আমি অনেক নার্ভাস। কারণ চুলের সঙ্গে আমার কখনই ভালো রিলেশন ছিল না। আমি আমার সব চুল শেইভ করে ফেলবো। যদিও এটার কোনো মানে হয়না।

তবে আমি আজ রিয়েলাইজ করেছি চুল মানুষকে সুন্দর করে না। চুল ছাড়াও মানুষকে অনেক সুন্দর লাগে। আমার মায়ের ক্যান্সার। ট্রিটমেন্টের সাইডএফেক্টের কারণে তিনি তার চুল হারিয়ে ফেলেছেন। এখন তাকে খুবই সুন্দর লাগে। চুল ছাড়াও যে মানুষকে সুন্দর লাগে তার জন্য আমি আমার সব চুল কেটে ফেলেছি... ভিকারুন্নেসা কলেজের ওই ছাত্রী ক্যাম্পাসলাইভকে বলেন, মায়ের ক্যান্সার হয়েছে সেজন্য আমি চুল কাটিনি।

এটা নিয়ে আমি কারো সিমপ্যাথিও আদায় করতে চাই না। আসলে আমি বোঝাতে চেয়েছি কেবলমাত্র চুল মানুষকে সুন্দর করে না। আর মানুষ যা খুশি বলুক সেটা কিছু যায় আসে না। মাকে দেখে অনুপ্রেরণা পেয়েছি। মায়ের জন্য কাটিনি মা কেবল অনুপ্রেরণা মাত্র। এখানে মূল জিনিসটা হলো beauty without hair আর confidence.

 

 

 

 ১৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।