এমসি ও সরকারি কলেজের ধর্মঘট স্থগিত, তিনদিনের কর্মসূচী


Published: 2018-01-09 18:34:37 BdST, Updated: 2018-06-24 01:31:19 BdST

 

এমসি লাইভ: সিলেট সরকারি কলেজ শিক্ষার্থী ও ছাত্রলীগকর্মী তানিম খান হত্যার প্রতিবাদে ডাকা অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘট স্থগিত করেছে ছাত্রলীগ। মঙ্গলবার চলমান ছাত্র ধর্মঘটের দ্বিতীয় দিন দুপুর সোয়া ১২টার দিকে আসামি গ্রেপ্তারে পুলিশের আশ্বাসের ভিত্তিতে এ ধর্মঘট স্থগিত করে ছাত্রলীগ।

গত রোববার রাত পৌঁনে নয়টায় সিলেট নগরীর টিলাগড়ে তানিম খানকে অতর্কিত হামলায় আজাদ গ্রুপ ছাত্রলীগ নেতাকর্মীরা হত্যা করেছে অভিযোগ তুলে পরদিন সোমবার থেকে এমসি ও সিলেট সরকারী কলেজে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় আওয়ামীলীগ নেতা এডভোকেট রণজিৎ সরকার অনুসারী ছাত্রলীগ নেতাকর্মীরা।

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভূক্ত এ দুই শিক্ষাপ্রতিষ্ঠানে টানা দু'দিন ধরে চলা এ ধর্মঘটে এমসি কলেজ প্রধান ফটকে তালা ঝুলিয়ে বাহিরে অবস্থান নিয়ে ধর্মঘট পালনের কারণে পাঠদান ছিলো বন্ধ, ছাত্র ধর্মঘটের কারণে দুই দিনই এমসি কলেজের ডিগ্রি প্রথম বর্ষের ইনকোর্স পরীক্ষাসহ বিভিন্ন বিভাগের পরীক্ষা স্থগিত করে কলেজ কর্তৃপক্ষ।

এদিকে টানা দু'দিন সিলেট সরকারী কলেজের প্রধান ফটকের পাশাপাশি প্রাশাসনিক ভবন ও প্রিন্সিপালের অফিসে তালা দিয়ে ছাত্রধর্মঘট পালন করে সিলেট সরকারী কলেজ ছাত্রলীগ।

মঙ্গলবার দুপুরে এমসি কলেজের প্রধান ফটকে ছাত্রলীগের পক্ষ থেকে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন-সাধারন সম্পাদক সঞ্জয় চৌধুরী। ঘোষণা দেয়া তিনদিনের কর্মসূচির প্রথমদিন আগামীকাল বুধবার সকাল এগারটায় কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল, বৃহস্পতিবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন ও কর্মসূচীর তৃতীয়দিন শুক্রবার বাদ জুম্মা শাহজালাল দরগাহ মাজারে তানিমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল।

প্রসঙ্গত, গত ৪ জানুয়ারী ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এমসি কলেজ ক্যাম্পাসে আধ্যপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে জড়ায় টিলাগড়কেন্দ্রিক ছাত্রলীগের বিবদমান দুই গ্রুপ। এরই জেরে গত রোববার রাতে টিলাগড় পয়েন্টে ছাত্রলীগের একাংশের অতর্কিত হামলায় মারা যান ছাত্রলীগকর্মী তানিম খান।

 


ঢাকা, ৯ জানুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।