“জ্ঞানই শক্তি এবং জ্ঞানই সৃষ্টি”


Published: 2018-01-09 16:13:24 BdST, Updated: 2018-09-23 15:07:11 BdST

 

এনইউ লাইভ: মঙ্গলবার ভাওয়ালগড়ের ভবানীপুরে অবস্থিত মুক্তিযোদ্ধা কলেজে একাডেমিক ভবন উদ্বোধন, সাংস্কৃতিক এবং নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন “ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত ২২৫০টি কলেজের মাধ্যমে সারাদেশের অসচ্ছল পরিবারের লক্ষ লক্ষ শিক্ষার্থী উচ্চশিক্ষার সুযোগ লাভ করছে”।

মুক্তিযোদ্ধা কলেজ সম্বন্ধে বলেন “মুক্তিযোদ্ধা নামে নামকরণ যে কলেজ, সে কলেজকে শিক্ষা-দীক্ষা, অবকাঠামোগত সুযোগ-সুবিধা, শিক্ষার পরিবেশ, পরীক্ষায় শিক্ষার্থীদের সাফল্য, নিয়ম-শৃঙ্খলা সর্বদিক থেকে একটি আর্দশ স্থানীয় কলেজে উন্নীত করতে হবে এবং কলেজের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সবাইকে শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মদান এবং জাতির পিতার সততা ও সর্বত্যাগের আর্দশ সমুন্নত রেখে নিজও জীবনে অনুসরণ করে চলতে হবে”।

স্থানীয় এমপি সাবেক মন্ত্রী ও বর্ষীয়ান জননেতা মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট রহমত আলী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সভাপতি তাঁর ভাষণে বলেন “জ্ঞানই শক্তি এবং জ্ঞানই সৃষ্টি। আমাদের শিক্ষার্থীদের প্রকৃত জ্ঞানের অনুসারী হতে হবে”।

 

ঢাকা, ৯ জানুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।