অক্সফোর্ডে ইসলামিক স্টাডিজে পড়াশোনা, পাবেন ১২ লাখ টাকা


Published: 2017-10-14 02:10:16 BdST, Updated: 2017-11-18 12:15:31 BdST

লাইভ প্রতিবেদক : অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে ইসলামিক স্টাডিজ সেন্টার স্কলারশিপে পড়াশোনার সুযোগ দেয়া হয়েছে। বিনা খরচে শিক্ষার্থীরা ওই বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স অথবা ডক্টরেট করতে পারবেন। ওই স্কলারশিপের অধীনে শিক্ষার্থীকে দেয়া হবে প্রায় ১২ লাখ টাকা। এব্যাপারে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ওই বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপের অধীনে শিক্ষার্থীর সকল ও সম্পূর্ণ বিশ্ববিদ্যালয় ফি বহন করা হবে। এর মানে ১৪ হাজার ৫৫৩ ইউএস ডলার দেয়া হবে। যা বাংলাদেশী টাকায় প্রায় ১১ লাখ ৮৯ হাজার।

তবে শর্ত হল ডিগ্রি সম্পন্ন করে শিক্ষার্থীকে অবশ্যই দেশে ফিরে আসতে হবে।

আবেদনের শেষ সময় : ৮/১৯ জানুয়ারি, ২০১৮ সাল।

উল্লেখ্য, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অধীনে ১৯৮৫ সালে স্বতন্ত্র সেন্টার হিসেবে ইসলাম ও ইসলামিক ওয়ার্ল্ডস নিয়ে অধ্যয়নের লক্ষে 'ইসলামি স্টাডিজ সেন্টার' প্রতিষ্ঠিত হয়।

বিস্তারিত জানতে এখানে দেখুন :

http://www.ox.ac.uk/admissions/graduate/fees-and-funding/fees-funding-and-scholarship-search/oxford-centre-islamic-studies-ocis-scholarships


ঢাকা, ১৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।