বাংলা ভাষী শিক্ষার্থীদের কল্যাণে ইউটিউব চ্যানেল


Published: 2017-06-10 19:42:46 BdST, Updated: 2017-11-18 12:21:23 BdST

 

লাইভ প্রতিবেদক: উচ্চ শিক্ষার ক্ষেত্রে বাংলাদেশী শিক্ষার্থীদের জন্যে সুখবর। এখন আর তেমন ভাবনা নেই। তাদের জন্যে হাত বাড়িয়েছে একটি গ্রুপ। উচ্চশিক্ষা নিতে আগ্রহী শিক্ষার্থীদের জন্য চালু হয়েছে ইউটিউব চ্যানেল।

উচ্চশিক্ষার দরকারি ধাপ, করণীয়, পরামর্শ, দিকনির্দেশনার পাশাপাশি আইইএলটিএস ও ইংরেজি ভাষা শেখার ভিডিও টিউটরিয়ালও রাখা হয়েছে ওই সাইটে।

বাংলা ভাষ-ভাষী শিক্ষার্থীদের জন্য তৈরি করা এসব ভিডিও দেখে স্বপ্নের দেশ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া, আবেদন, ভিসা, বৃত্তি, পড়াশোনা, মাইগ্র্যান্টের পুরো ধারণা পাওয়া যাবে। উপকৃত হবে সংশ্লিস্টরা।

 

অন্যদিকে মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট ব্যবহারের টিউটরিয়ালও রাখা হয়েছে। ফলে বিদেশে পড়াশোনা করতে যাওয়া শিক্ষার্থীরা পাবে নানাবিধ ধারণা। পাবে জ্ঞানের বিভিন্ন দিকের পরামর্শ । খণ্ডকালীন চাকরি সম্পর্কেও ধারণা পাবে চ্যানেলটির ভিডিও থেকে।

চ্যানেলের অ্যাডমিন অস্ট্রেলিয়া প্রবাসী লেখক ও শিক্ষক আরিফুর রহমান খাদেম বলেন, ‘চ্যানেলটিতে বেশ ভালো সাড়া পাওয়া যাচ্ছে। শিক্ষার্থীরা উচ্চশিক্ষা নিয়ে অনেক কিছু জানতে চায়, তাদের চাহিদার ভিত্তিতে চ্যানেলের ভিডিওগুলো তৈরি হয়েছে।

দরকারি এমন আরো ভিডিও আপলোড করা হবে।

’ লিংক : www.youtube.com/c/Arifcom

 

ঢাকা, ১০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এসবি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।