যবিপ্রবির অভ্যন্তরীণ বৃত্তি পেল ৩৫৯ জন শিক্ষার্থী


Published: 2021-01-10 12:35:09 BdST, Updated: 2021-01-19 17:30:28 BdST

যবিপ্রবি লাইভঃ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) অভ্যন্তরীণ বৃত্তি পেয়েছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও বর্ষের ৩৫৯ জন শিক্ষার্থী। অভ্যন্তরীণ বৃত্তি বণ্টন কমিটির সভায় গৃহীত সিদ্ধান্তের আলোকে তাদের এ বৃত্তি প্রদান করা হচ্ছে।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা বাৎষরিক এককালীন তিন হাজার টাকা করে পাবেন। গত বছর বিভিন্ন বিভাগের ১১৩ জন শিক্ষার্থী এ বৃত্তি পান। মূলত আর্থিকভাবে স্বচ্ছল নয় এমন দরিদ্র, মেধাবী ও নিয়মিত শিক্ষার্থীদের পড়াশোনায় উৎসাহ দিতে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ খাত থেকে এ বৃত্তি দেওয়া হয়। কোভিড-১৯ মহামারীর কারণে আর্থিকভাবে চরম ক্ষতিগ্রস্ত হওয়ায় সার্বিক বিবেচনা করে এ বছর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি করা হয়েছে।

এ ছাড়া করোনা মহামারীর কারণে স্বাস্থ্য ঝুঁকি এড়ানোর জন্য শিক্ষার্থীরা তাদের আবেদনপত্র এবং সকল কাগজপত্র বিভাগীয় চেয়ারম্যানের ইমেইলে পাঠান এবং শিক্ষার্থীদের প্রাপ্ত আবেদনপত্র যাচাই-বাছাই করে তারা মনোনীত তালিকা রেজিস্ট্রার দপ্তরে প্রেরণ করেন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ বৃত্তি বণ্টন কমিটির সভায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের তালিকা চূড়ান্ত করা হয়।

যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত অভ্যন্তরীণ বৃত্তি বণ্টন কমিটির সভায় ২০২০-২১ অর্থ বছরে প্রতি বিভাগের প্রতি বর্ষ হতে সর্বোচ্চ চার জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হচ্ছে।

উল্লেখ্য, ২০১৩-১৪ অর্থ বছর থেকে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ খাত থেকে এ বৃত্তি প্রদান করা হচ্ছে। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের তাদের নিজস্ব ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের হিসাব দপ্তর থেকে বৃত্তির টাকা প্রদান করা হয়ে থাকে।

ঢাকা, ১০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।