স্কলারশিপ দিচ্ছে ওয়াশিংটন ইউনিভার্সিটি


Published: 2018-10-17 03:05:00 BdST, Updated: 2018-11-14 15:26:02 BdST

লাইভ প্রতিবেদক: বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য বিশেষ স্কলারশিপ দেওয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্রের জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটি। এই স্কলারশিপের অধীনে ২০১৯ সালে বাংলাদেশ থেকে নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীদের বছরে ২৪ হাজার মার্কিন ডলার ফান্ড দিবে বিশ্ববিদ্যালয়টি।

বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর এবং জ্ঞান, বিজ্ঞান ও গবেষণায় শীর্ষদেশ মার্কিন যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে অবস্থিত দ্য জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটি। হোয়াইট হাইসের কাছাকাছি অবস্থিত বিশ্বের অন্যতম সেরা এই বিশ্ববিদ্যালয়টিতে দেশি-বিদেশি মিলিয়ে ২৫ হাজারের অধিক শিক্ষার্থী লেখাপড়া করেন। যুক্তরাষ্ট্রের প্রথম প্রেসিডেন্ট জর্জ ওয়াশিংটনের নামে মার্কিন কংগ্রেসের এই আইনে ১৮২১ সালে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়।

স্কলারশিপ পাওয়ার যোগ্যতা: দ্য জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটির পক্ষ থেকে বলা হয়েছে, উচ্চ যোগ্যতাসম্পন্ন শিক্ষার্থীরাই কেবল এই ফান্ড পাবেন।

শিক্ষার্থীকে অবশ্যই বাংলাদেশি নাগরিক হতে হবে; যিনি এফ-ওয়ান ভিসার আওতায় স্টাডি করবেন। শুধুমাত্র ২০১৯ সালে নতুন ভর্তির ক্ষেত্রে এই স্কলারশিপটি দেওয়া হবে।

এছাড়া বিস্তারিত তথ্য জানতে [email protected] তে যোগাযোগ করতে বলা হয়েছে।

 

ঢাকা, ১৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।