ঢাবির ৪০ শিক্ষার্থী পেলেন সুমিতমো কর্পোরেশন বৃত্তি


Published: 2018-03-16 17:44:47 BdST, Updated: 2018-10-18 16:01:19 BdST

ঢাবি লাইভ: অতিথিদের সঙ্গে বৃত্তিপ্রাপ্তরা বিভিন্ন শিক্ষাবর্ষে স্নাতক সম্মান শ্রেণিতে অধ্যয়নরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৪০ জন মেধাবী শিক্ষার্থীকে জাপানের সুমিতমো কর্পোরেশন বৃত্তি প্রদান করা হয়েছে। নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে কৃতী শিক্ষার্থীদের হাতে এই বৃত্তি তুলে দেওয়া হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো. কামাল উদ্দীন, সুমিতমো কর্পোরেশনের জেনারেল ম্যানেজার নাওতু ইয়ামাদা এবং ঢাকায় জাপান দূতাবাসের প্রতিনিধি মাচিকো ইয়ামামুরা বক্তব্য রাখেন। বৃত্তিপ্রাপ্তদের নাম ঘোষণা করেন সুমিতমো কর্পোরেশনের উপদেষ্টা খন্দকার আলী এরশাদ। অনুষ্ঠান পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় পরিকল্পনা ও উন্নয়ন অফিসের ভারপ্রাপ্ত পরিচালক জীবন কুমার মিশ্র।

ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান সমৃদ্ধ বাংলাদেশ গড়তে দক্ষ মানবসম্পদ হিসেবে নিজেদের প্রস্তুত করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দেওয়ায় তিনি সুমিতমো কর্পোরেশনকে ধন্যবাদ জানান।

প্রথম বর্ষের বৃত্তিপ্রাপ্তরা হলেন, মৌসুমি আকতার (গণিত), সুজাতা আমিন (আইন), শুভজিত হালদার (ফিন্যান্স), সুবব্রত কুমার দাস (মার্কেটিং), মনিরুল ইসলাম ও মো. আরিফুল ইসলাম (ইন্টারন্যাশনাল বিজনেস), ইতি আকতার (লোক প্রশাসন), তন্ময় শাহা জয় (গণযোগাযোগ ও সাংবাদিকতা), রাজ কুমার হালদার (মৃত্তিকা, পানি ও পরিবেশ) এবং কাজী কামরুন নাহার অনন্যা (নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং)।

দ্বিতীয় বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে অধ্যয়নরত বৃত্তিপ্রাপ্তরা হলেন, মো. মোহতাসির বিল্লাহ সিরাজ (পদার্থ বিজ্ঞান), মো. ইমন আরেফিন (ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স), তানভির আহমেদ (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস), কুতুব উদ্দিন খান (অর্থনীতি), ফারহানা ফিরোজ মীম (মৃত্তিকা, পানি ও পরিবেশ), মো. রাফিউল ইসলাম রাংগা (অনুজীব বিজ্ঞান), তাসনুমা তাবাসসুম অন্তরা (ফার্মেসি), মো. আলমগীর কবির (ফার্মেসি), ইউ মং শিং (ভূতত্ত্ব) এবং লাবিবুজ্জামান মুস্তাবিন (নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং)।

তৃতীয় বর্ষে অধ্যয়নরত বৃত্তিপ্রাপ্তরা হলেন, ফারিহা তাসনীম (পদার্থ বিজ্ঞান), মিশু রানী মজুমদার (গণিত), প্রান্তিকা মুৎসুদ্দী (ম্যানেজমেন্ট স্টাডিজ), অমিত বড়ুয়া (একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস), অমল চন্দ্র মণ্ডল (মার্কেটিং), মো. কামরুল হাসান (ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স), লিজাইনুল ইসলাম রিপন (ইন্টারন্যাশনাল বিজনেস), কাজী গোলাম তাসফিক (অর্থনীতি), জান্নাতুল রাফেয়া (অণুজীব বিজ্ঞান) এবং জারিফ হোসেন (জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি)।

চতুর্থ বর্ষের বৃত্তিপ্রাপ্তরা হলেন, আলমগীর হোসেন (ইংরেজি), আছিয়া হক (পদার্থবিজ্ঞান), নূরুন নাহার (একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস), সুগন্ধা জেসমিন (মার্কেটিং), মাহমুদা সুলতানা (ম্যানেজমেন্ট স্টাডিজ), কাজী মাহবুবা আহমেদ (অর্থনীতি), ইমা সুলতানা চারু (লোক প্রশাসন), সৈয়দ হাসান ইমতিয়াজ (জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি), সিরাজুম মুনিরা (ফার্মেসি) এবং জিনহার জাহিদী (আইবিএ)।


ঢাকা, ১৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।