এসএসসি ও এইচএসসি উত্তীর্ণ বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ


Published: 2018-01-15 15:46:13 BdST, Updated: 2018-12-15 17:58:19 BdST

 

লাইভ প্রতিবেদক: ঢাকা শিক্ষা বোর্ডে অধীনে ২০১৭ খ্রিস্টাব্দের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। সোমবার ঢাকা শিক্ষা বোর্ড তাদের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তালিকা প্রকাশ করেছে।

এসএসসিতে মেধাবৃত্তি পাওয়া শিক্ষার্থীরা মাসে ৬০০ টাকা এবং সাধারণ বৃত্তিপ্রাপ্তরা মাসে ৩৫০ টাকা করে পাবে। এছাড়া বই কেনার জন্য মেধাবৃত্তিপ্রাপ্তরা এককালীন ৯০০ টাকা এবং সাধারণ বৃত্তিপ্রাপ্তরা ৪৫০ টাকা করে পাবেন।

আর এইচএসসিতে মেধাবৃত্তি পাওয়া শিক্ষার্থীরা মাসে ৮২৫ টাকা এবং সাধারণ বৃত্তিপ্রাপ্তরা মাসে ৩৭৫ টাকা করে পাবেন। উচ্চ মাধ্যমিকে মেধাবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা বই কেনার জন্য এককালীন ১ হাজার ৮০০ টাকা এবং সাধারণ বৃত্তিপ্রাপ্তরা ৭৫০ টাকা করে পাবেন।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা পরের ধাপের শ্রেণিতে বিনা বেতনে পড়ার সুযোগ পাবেন। এসব শিক্ষার্থীদের কাছ থেকে বেতন নিলে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে বোর্ডের ওই বিজ্ঞপ্তিতে।

 


ঢাকা, ১৫ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।