স্কলারশীপ নিয়ে চীনে যাচ্ছেন নর্দান ভার্সিটির ১০০শিক্ষার্থী


Published: 2017-08-23 16:00:36 BdST, Updated: 2018-11-21 12:16:10 BdST


লাইভ প্রতিবেদক: চায়না সরকারের ১০০% স্কলারশীপ নিয়ে চীনের নেনটং কলেজ অব সাইন্স এন্ড টেকনোলজিতে যাচ্ছেন নর্দান ইউনিভার্সিটির ১০০ শিক্ষার্থী। 

বুধবার এ উপলক্ষে ১০০ শিক্ষার্থীকে শুভেচ্ছা ও বিদায় জানাতে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


নর্দান ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড.আনোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান ও নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা-এর ভিসি প্রফেসর ড. আবু ইউসুফ মো.আব্দুল্লাহ।


গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত চায়না এ্যম্বাসির কালচারাল এটাচি মি. জা মিংগুই। এসময় আরো উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর প্রো-ভিসি প্রফেসর ড. আনোয়ারুল করিম, ট্রেজারার মো: আনোয়ার হোসাইন, পরিচালক, উন্নয়ন ও আর্ন্তজাতিক বিষয় লেঃ কর্ণেল (অব:) একতেদার আহমেদ সিদ্দিকী ও রেজিস্ট্রার মো:রাশিদুল ইসলাম ।


ড. আবু ইউসুফ মো.আব্দুল্লাহ তাঁর বক্তব্যে বলেন, বর্তমানে বাংলাদেশ ও চীনের মধ্যে সৌর্হাদ্যপূর্ন সম্পর্ক বিদ্যমান। দু দেশের বানিজ্যিক সম্পর্ক গভীর থেকে গভীরতর হচ্ছে। চীন বর্তমান বিশ্বের অন্যতম অর্থনৈতিক পরাশক্তি। তিনি শিক্ষার্থীদের চীনা ভাষা শেখার উপর গুরুত্বারোপ করেন ও সেই সাথে চীনা সংস্কৃতির সাথে আরো বেশী করে পরিচিত হতে আহবান জানান।


অন্যান্যেদের মধে বিভিন্ন অনুষদের ডীন ও বিভাগীয় প্রধান,শিক্ষক, কর্মকর্তা ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ২৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।