জার্মানীতে স্কলারশিপের সুযোগ পাবে হাবিপ্রবির গ্রাজুয়েটরা


Published: 2017-05-23 18:49:55 BdST, Updated: 2018-01-20 20:55:14 BdST

লাইভ প্রতিবেদক: হাজী মোহাম্মাদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(হাবিপ্রবি) ও জার্মানীর বন ইউনিভার্সিটির মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।  

গতকাল হাবিপ্রবি ভিসি প্রফেসর ড. মু আবুল কাসেমের অঅনুমতিক্রমে ভেটেরিনারি  এন্ড এনিমেল সায়েন্স অনুষদের জেনেটিক্স এন্ড এনিমেল ব্রিডিং বিভাগের চেয়ারম্যান ড. আব্দুল গাফফার মিয়া এবং জার্মানীর বন বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডীন ড. পেটার স্টেলহে এই সমঝোতা স্নারকে স্বাক্ষর করেন।


এতে করে হাবিপ্রবির কৃষি সমন্ধীয় অনুষদ ( কৃষি, ফিসারিজ ও ডিভিএম) এর  শিক্ষক ও ছাত্রছাত্রীরা সহজেই স্কলারশিপ নিয়ে বন বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স ও পিএইডি করার সুযোগ পাবেন।  এই চুক্তির মেয়াদ পাঁচ বছর বলে নিশ্চিত করেছেন প্রফেসর আব্দুল গাফফার মিয়া।


এই খরব প্রকাশিত হওয়ার পরে সবাই আনন্দ প্রকাশ করে হাবিপ্রবি ভিসির কৃতৃত্ব বলে উল্লেখ করেছে হাবিপ্রবি সচেতন শিক্ষক ও ছাত্রছাত্রীরা।

এর মাধ্যমে হাবিপ্রবি বিশ্বের বুকে পরিচিত হওয়ার সুযোগ পাবে এবং শিক্ষার মান আন্তর্জাতিক পর্যায়ে পৌছবে বলে আশাবাদ ব্যাক্ত করেন বিশিষ্টজনেরা।

 

ঢাকা, ২৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।