যুক্তরাজ্যে বাংলাদেশী কৃতি শিক্ষার্থীদের অ্যাওয়ার্ড প্রদান


Published: 2018-02-18 21:06:52 BdST, Updated: 2018-05-24 08:16:26 BdST

লাইভ প্রতিবেদক: যুক্তরাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আগত ১০৩ জন কৃতি ছাত্র-ছাত্রীকে এ বছর ‘আউটস্ট্যান্ডিং অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ সম্মাননা দিয়েছে লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশন। সেন্ট্রাল লন্ডনের কেনসিংটন টাউন হলে যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশী বংশোদ্ভূত কৃতি শিক্ষার্থীদের এ সম্মাননা দেয়া হয়।

অনুষ্ঠানে যুক্তরাজ্য সরকারের শিক্ষা কারিকুলামের অধীনে জিসিএসই পরীক্ষায় ন্যূনতম ১০টি বিষয়ে ‘এ’ ও ‘এ স্টার’ এবং ‘এ‘ লেভেল পরীক্ষায় ন্যূনতম তিনটি বিষয়ে ‘এ’ ও ‘এ স্টার’ প্রাপ্ত শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করা হয়।

যুক্তরাজ্যে বাংলাদেশের হাই কমিশনার মো: নাজমুল কাওনাইন বলেন, প্রতি বছরের মতো এবারো ব্রিটিশ বাংলাদেশী ছাত্র-ছাত্রীর অসাধারণ কৃতিত্ব বৃটেনে বাংলাদেশ কমিউনিটির ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম নতুন প্রজন্মসহ উপস্থিত সকলের নিকট তুলে ধরেন।

হাই কমিশনার সম্মাননাপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের আগামী দিনে ব্রিটিশ-বাংলাদেশ বন্ধনের দূত হিসেবে কাজ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের “সোনার বাংলা” বিনির্মাণে অবদান রাখতে আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য সরকারের কমনওয়েলথ ও জাতিসংঘ বিষয়ক মন্ত্রী লর্ড আহমদ অব উইম্বলডন। বিশেষ অতিথি ছিলেন হাউজ অব লর্ডসের সিলেক্ট কমিটি ‘ইন্টারন্যাশনাল রিলেশনস কমিটি’র চেয়ারম্যান লর্ড হাওয়েল অব গিল্ডফোর্ড, হাউজ অব কমন্সের সদস্য পল স্কালি এমপি, ইউরোপিয়ান পার্লামেন্টের সদস্য জিন ল্যামবাট্ এমইপি এবং হাই কমিশনের আজীবন সম্মাননাপ্রাপ্ত বিশিষ্ট লেখক, সাংবাদিক এবং অমর একুশের গান “আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারী...” এর রচয়িতা আব্দুল গাফ্ফার চৌধুরী।

 

 

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।