বিশ্ব স্বাস্থ্য সংস্থা নিতে চায় গণস্বাস্থ্যের কিট


Published: 2020-04-28 13:56:45 BdST, Updated: 2020-05-31 09:16:40 BdST

লাইভ প্রতিবেদক: এক ধাপ এগিয়েছে গণস্বাস্থ্য সংস্থা। আলোচনায় উঠে এসেছে এই সংস্থাটি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা গণস্বাস্থ্য কেন্দ্রের করোনাভাইরাস শনাক্তের কিট পরীক্ষা করে দেখবে বলে জানিয়েছেন কেন্দ্রের এক চিকিৎসক।

তবে এ বিষয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে এই কিট নিতে হলে সরকারকে অনুরোধ করতে হবে। তাহলেই দেয়া সম্ভব। অন্যতায় নয়।

তাছাড়া সোমবার গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনাভাইরাস শনাক্তের কিট নিয়ে সরকারকেও পরীক্ষার অনুরোধ জানিয়েছেন। তিনি বলেছেন এটা পরীক্ষা যে কোন ভাবে করতে পারে। আমরা প্রস্তুত আছি।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমেরিকা থেকে আমাকে ফোন করেছে। তারা এই কিট নিয়ে পরীক্ষা করে দেখতে চায়। তিনি বলেন, আমরা সরকারকে আমাদের কিট পরীক্ষার জন্য দিতে চাই। এ জন্য অপেক্ষায় থাকব। এখন সরকার ব্যবস্থা নেবে।

এ বিষয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের একজন সিনিয়র চিকিৎসক জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থা আমাদের কিট নেবে। তারা এটি পরীক্ষা করে দেখবে এবং রেজাল্ট জানাবে। আমাদের কাছে অফিসিয়াললি জানিয়েছেন তারা।

গণস্বাস্থ্য কেন্দ্রের জাফরুল্লাহ চৌধুরী বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা দেশে সরকারের সঙ্গে কাজ করে। যেহেতু সরকার নেয়নি সেহেতু তারাও হস্তান্তর অনুষ্ঠানে আসেনি। সরকার চাইলে বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনা শনাক্তের কিট নেবে। তারা সব ধরনের আনুষ্ঠানিকতা করতে রাজ আছে।

ঢাকা, ২৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।