এবার ঈদের নামাজও ঘরে আদায়ের আহ্বান


Published: 2020-04-18 10:45:34 BdST, Updated: 2020-05-25 03:21:08 BdST

লাইভ ডেস্কঃ সৌদি আরবে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৩৮০ এবং মৃত্যু হয়েছে ৮৩ জনের। ভাইরাসের বিস্তার রোধে এরই মধ্যে দেশটি নানা প্রদক্ষেপ নিয়েছে। বন্ধ রয়েছে মসজিদে জামাতে নামাজ আদায় কারা।

এবার ঈদের নামাজও ঘরে আদায় করার আহ্বান জানানো হয়েছে। ১৭ এপ্রিল দেশটির গ্র্যান্ড মুফতি শেখ আবদুল আজিজ আল আল-শেখ এ আহ্বান জানান। এর আগে দেশটিতে আসন্ন রমজানে তারাবি নামাজ বাড়িতে আদায় করতে বলা হয়। সূত্র: আরব নিউজ।

সৌদি আরবের শীর্ষ ধর্মীয় নেতা শেখ আবদুল আজিজ বলেন, করোনা প্রাদুর্ভাবের কারণে মসজিদে রমজানের তারাবি আদায় সম্ভব না হলে তা বাড়িতে আদায় করা যেতে পারে। ঈদের নামাজের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য।

গত মাসের মাঝামাঝি সৌদিতে মসজিদে জামাতে পাঁচ ওয়াক্ত ও জুমার নামাজ আদায়ের ওপর কড়াকড়ি আরোপ করা হয়। পবিত্র মদিনায় মসজিদে নববিতে ইফতার বিতরণের ওপরও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। পবিত্র হজ নিয়েও এবার অনিশ্চয়তা দেখা দিয়েছে।

ঢাকা, ১৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।