কোরআন ছুঁয়ে শপথ নিলেন যুক্তরাষ্ট্রের নিউজার্সির পুলিশ প্রধান


Published: 2020-02-22 03:54:29 BdST, Updated: 2020-04-04 04:43:26 BdST

লাইভ ডেস্কঃ একি কান্ড ঘটালেন এক পুলিশ কর্মকর্তা। তিনি অনেককেই তাক লাগালেন। জানান দিলেন তিনি একজন মুসলিম পুলিশ কর্মকর্তা। অবশ্য সেই দেশের নিয়ম মেনেই এটি করেছেন ওই পুলিশ কর্মকর্তা। মার্কিন যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের পেটারসন শহরের পুলিশ প্রধান হিসেবে শপথ নিয়েছেন একজন মুসলিম।

জানা গেছে ইব্রাহিম বেকুরা নামের তুর্কি বংশোদ্ভূত এই মুসলমান কুরআন ছুঁয়ে শপথ নিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন। তিনিও যে পারেন তাই প্রমান করলেন।

ওই পুলিশ কমকর্তা বাইবেলের পরিবর্তে পবিত্র কোরআন ছুঁয়ে শপথ নেন। শহরের মেয়র জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের ইতিহাসে এই প্রথম তুর্কি বংশোদ্ভূত কোনও ব্যক্তি এই পদে আসীন হলেন।

জানা যায় ৬০ বছর বয়সী এই পুলিশ কর্মকর্তা প্রায় ৩০ বছর ধরে যুক্তরাষ্ট্রের পুলিশ বিভাগে চাকরি করছেন। পেটারসন শহরের মসজিদের একজন ইমামও নতুন পুলিশ প্রধানের কুরআন ছুঁয়ে শপথের পদক্ষেপের প্রশংসা করেছেন। শিশুকালে পরিবারের সঙ্গে পেটারসন শহরে বসবাস শুরু করেন ইব্রাহিম বেকুরা।

আরোও জানাগেছে তিনি এর আগেও বিভিন্ন পদে আসীন হওয়ার সময় অনেক মুসলমান কুরআন ছুঁয়ে শপথ নিয়েছেন। গত বছর পবিত্র কোরআনে হাত রেখে মার্কিন যুক্তরাষ্ট্রের ১১৬তম কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের সদস্য হিসেবে শপথ নেন রাশিদা তালিব ও ইলহান ওমর।

তারা হচ্ছেন মার্কিন প্রতিনিধি পরিষদের প্রথম মুসলিম নারী সদস্য। বিষয়টি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। অনেকেই তাদের পরিচয় জানতে চেয়েছেন।

ঢাকা, ২১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।