হাবিপ্রবির শিক্ষর্থীদের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ, শিক্ষক লাঞ্ছিত, মহাসড়ক অবরোধ


Published: 2017-11-22 22:09:25 BdST, Updated: 2017-12-14 04:20:56 BdST

হাবিপ্রবি লাইভ: পাবলিক বাস হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) গাড়িকে ধাক্কা দেওয়াকে কেন্দ্র করে পরিবহন শ্রমিকদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টায় দিনাজপুর বাস টার্মিনালে এই ঘটনা ঘটে।

শ্রমিকরা একজন শিক্ষককে লাঞ্ছিত করেছে। তাৎক্ষনিক ভাবে ওই শিক্ষকের নাম জানা যায়নি। এতে আহত হয়েছেন অন্তত ৫/৬ জন শিক্ষার্থী। তাদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে মৃদুল নামের এক শিক্ষর্থীর অবস্থা আশঙ্কা জনক।

আহত শিক্ষার্থীরা হলেন- মাইদুল, সৌরভ, মৃদুল, নিবির, মহিবুরসহ পাঁচজন। আহতদের মধ্যে চারজনকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই ঘটনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জানাজানি হলে শিক্ষার্থীরা ফুঁসে উঠেন। তারা বিক্ষোভ সহকারে দিনাজপুর-রংপুর, ঠাকুরগাঁ ও পঞ্চগড় মহাসড়কের যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কয়েকটি বাস ভাংচুর করে। আগুন ধরিয়ে দেয় অন্য একটি বাসে।

এ ঘটনায় দিনাজপুর-পঞ্চগড় ও দিনাজপুর-রংপুর মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, সন্ধ্যা ৭ টার দিকে হাবিপ্রবির শিক্ষার্থী পরিবহনকারী একটি বাস ও তৃপ্তি পরিবহন নামে একটি বাসের সাইড দেয়াকে কেন্দ্র করে শহরের মহারাজা স্কুল মোড়ে শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের সংঘর্ষ হয়। এতে পাঁচজন শিক্ষার্থী আহত হন।

এ ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের বাসটি ক্যাম্পাসে পৌঁছালে অন্য শিক্ষার্থীদের মধ্যে সংবাদটি ছড়িয়ে পড়ে। ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনের মহাসড়কে অবস্থান নেয়। এ সময় তারা পঞ্চগড় থেকে আসা শাহী পরিবহন ও দিনাজপুর থেকে ছেড়ে যাওয়া রায় পরিবহন নামে দুটি বাসে আগুন দেয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে গেলে ছাত্ররা তাদের ধাওয়া করে। পরে পুলিশের সহায়তায় তারা আগুন নেভায়।

এ ব্যাপারে দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী জানান, গাড়ি সাইড দেয়াকে কেন্দ্র করে শিক্ষার্থীদের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ হয়। এ ঘটনায় শিক্ষার্থীরা দুটি বাসে আগুন দিয়েছে। ফলে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

দিনাজপুর কোতয়ালী থানার ওসি রেদওয়ানুর রহিম জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মহাসড়ক থেকে ছাত্রদের সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

 

ঢাকা, ২২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।