বেরোবিতে ‘গবেষণা পদ্ধতি’ বিষয়ে সেমিনার


Published: 2017-11-22 14:37:16 BdST, Updated: 2017-12-14 04:32:34 BdST

 

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট এর আয়োজনে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ‘গবেষণা পদ্ধতি’ বিষয়ক এটি ইনস্টিটিউটের ১৪তম সেমিনার। আজ বুধবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাস রুমে এই সেমিনারের আয়োজন করা হয়।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি ও ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট এর পরিচালক প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও আনুষ্ঠানিক ভাবে সেমিনারটির উদ্বোধন করেন। এক ঘন্টার অধিক সময়ব্যাপী চলা এই সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মনিরুল ইসলাম খান।

সেমিনারটি সঞ্চালনা করেন ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট এর সিনিয়র সায়েন্টিফিক অফিসার ড. প্রসন্নজিৎ সরকার। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন ইন্সটিটিউট এর সায়েন্টিফিক অফিসার আবু সায়েম মো: আহসান হাবিব।

উদ্বোধনী অনুষ্ঠানে ভিসি বলেন, ‘ইন্সটিটিউটের আয়োজনে প্রতিটি সেমিনারে দেশের স্বনাম ধন্য প্রতিষ্ঠান থেকে আগত বিশিষ্ট ব্যক্তিবর্গের গুরুত্বপূর্ন বক্তব্যের মাধ্যমে এই ইন্সটিটিউটের সকল গবেষক, কর্মকর্তাসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ গবেষণা পদ্ধতির উপর ফলপ্রসু ধারনা প্রাপ্ত হবেন এবং নিজ নিজ গবেষণায় সফলতা অর্জনে সক্ষম হবেন ’।

প্রধান আলোচক প্রফেসর ড. মনিরুল ইসলাম খান তাঁর বক্তব্যে 'এই ধরনের সেমিনার আয়োজন করার জন্য বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং এই ইনস্টিটিউটের সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং গবেষণা পদ্ধতির উপর তাঁর বিস্তারিত আলোচনা উপস্থাপন করেন, একই সাথে উপস্থিত গবেষকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ’।

আজকের সেমিনারটিতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন মো: ফেরদৌস রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ। সেমিনারে অংশগ্রহণ করেন ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর রিসার্চ ফেলোসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থী এবং ইন্সটিটিউট এর কর্মকর্তাবৃন্দ।


ঢাকা, ২২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।