রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ফাও খাওয়া নিয়ে সংঘর্ষে জড়াল ছাত্রলীগ


Published: 2017-11-20 20:26:13 BdST, Updated: 2017-12-14 04:22:32 BdST

রংপুর লাইভ : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। হলের ডাইনিংয়ে ফাও খাওয়া নিয়ে ওই ঘটনা ঘটে। এসময় উভয় গ্রুপের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেন। একপর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের নিচ তলার তিনটি কক্ষে ভাংচুর চালায় ছাত্রলীগ নেতাকর্মীরা।

 
জানা যায়, বঙ্গবন্ধু হলের ডাইনিংয়ে ফাও খাওয়া নিয়ে পদার্থ বিজ্ঞান বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী বিপুল রায়ের সঙ্গে ছাত্রলীগ নেতা নোবেল শেখের অনুসারী আল আমীনের বাক বিতন্ডা হয়। বিষয়টি বিপুল রায় তার বন্ধু বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সাময়িক বহিষ্কৃত সাধারণ সম্পাদক মৃতীশ চন্দ্রকে জানালে তিনি আল আমিনকে চড় থাপ্পড় মারেন।

খবর পেয়ে নোবেল শেখ গ্রুপের নেতাকর্মীরা বঙ্গবন্ধু হলের ৩০৪ নম্বর কক্ষে মৃতীশ চন্দ্রের কক্ষ ঘেরাও করে। পরে বিষয়টি ছড়িয়ে পড়লে ২ ভাগে বিভক্ত হয়ে পড়ে ছাত্রলীগ নেতারা। এ ঘটনার জের ধরে সোমবার বিকেলে শহীদ মুখতার ইলাহী হল থেকে দেশীয় অস্ত্রসহ বেড়িয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে প্রবেশ করে ছাত্রলীগের বেশ কিছু নেতাকর্মী। তারা অকথ্য ভাষায় গালাগাল দিতে থাকে।

এর কিছুক্ষণ পর বঙ্গবন্ধু হল থেকেও ছাত্রলীগের আরেকটি গ্র“পের বেশ কিছু নেতাকর্মী দেশীয় অস্ত্রসহ হলের নিচে জমায়েত হন। সেখানে দুই গ্রুপের মধ্যে কয়েকদফা ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ ও প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আবু কালাম মো. ফরিদ উল ইসলাম বলেন ক্যাম্পাসের পরিস্থিতি শান্ত রয়েছে।’

ঢাকা, ২০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।