দিনাজপুরে জেএসসি পরীক্ষায় বহিষ্কার দুই, অনুপস্থিত ২৯৮৪


Published: 2017-11-14 20:17:12 BdST, Updated: 2017-11-21 21:22:18 BdST

 

দিনাজপুর লাইভ: দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার এগারতম দিন মঙ্গলবার কৃষি শিক্ষা, গার্হস্থ্য বিজ্ঞান ও আরবি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এগারতম দিনের পরীক্ষায় ২ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া এই পরীক্ষায় ২ হাজার ৯৮৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

অনুপস্থিতির হার ছিল ১ দশমিক ৩৩ শতাংশ। দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন জানান, জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার এগারতম দিনের পরীক্ষায় ২ লাখ ২৩ হাজার ৬৫১ জন পরীক্ষার্থীর মধ্যে ২ লাখ ২০ হাজার ৬৬৭ জন উপস্থিত ছিল।

ওই দিনের পরীক্ষায় ২ হাজার ৯৮৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া এদিনের পরীক্ষায় গাইবান্ধা জেলায় দুইজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে বলে জানান তিনি।
অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে রংপুর জেলায় ৫০৮ জন, গাইবান্ধা জেলায় ৩৬৮।

নীলফামারীতে ২৭২, কুড়িগ্রামে ৪৩০, লালমনিরহাটে ২৫৮, দিনাজপুরে ৫৪৮, ঠাকুরগাঁয়ে ৪০৭ ও পঞ্চগড় জেলায় ১৯৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

উল্লেখ্য, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮টি জেলা নিয়ে গঠিত এই শিক্ষা বোর্ডের ৩ হাজার ১৭৩ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ২৫৯টি পরীক্ষা কেন্দ্রের মাধ্যমে জেএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

 

ঢাকা, ১৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।